• ঢাকা
  • শনিবার, ১৫ মে, ২০২১, ১ জ্যৈষ্ঠ ১৪২৮
abc constructions

ডেন্টাল ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত, শিগগিরই প্রজ্ঞাপন


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ১৮, ২০২১, ০৭:৪৪ পিএম
ডেন্টাল ভর্তি পরীক্ষা পেছানোর সিদ্ধান্ত, শিগগিরই প্রজ্ঞাপন

ফাইল ছবি

ঢাকা: মহামারি করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় ডেন্টাল ভর্তি পরীক্ষা পেছানোর নীতিগত সিদ্ধান্ত নিয়েছে আয়োজক কমিটি। শিগগিরই এ বিষয়ে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর প্রজ্ঞাপন জারি করবে বলেও জানানো হয়েছে।

এ বিষয়ে অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আবু ইউসুফ ফকির বলেন, করোনা পরিস্থিতি বিবেচনায় আগামী ৩০ এপ্রিল পরীক্ষা হওয়ার কথা থাকলেও সেটি হচ্ছে না। পরবর্তী মাসের (মে) ২৮ তারিখে পরীক্ষা নেয়া হবে। তবে, করোনা পরিস্থিতি ও সার্বিক অবস্থা বিবেচনায় সেই তারিখও পরিবর্তন হতে পারে।

স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো. আলী নূরের সভাপতিত্বে রোববার (১৮ এপ্রিল) এক বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে মেডিকেল ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সভাপতি ও শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক এ বি এম মাকসুদুল আলম ও ভর্তি পরীক্ষা আয়োজক কমিটির সদস্য সচিব ও স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা) অধ্যাপক ডা. এ কে এম আহসান হাবীব উপস্থিত ছিলেন।

এ বিষয়ে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের এক কর্মকর্তা বলেন, এ মুহূর্তে দেশে করোনার প্রকোপ চলছে। প্রতিদিন শতাধিক মৃত্যু ঘটছে। শিক্ষার্থীদের পাশাপাশি ভর্তি পরীক্ষার সঙ্গে সংশ্লিষ্ট সকলেই ঝুঁকির মধ্যে রয়েছেন। এ অবস্থায় পরীক্ষা আয়োজন করতে চায় না স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। বৈঠকে সবার সঙ্গে আলোচনা করে পরীক্ষা পেছানোর নীতিগত সিদ্ধান্ত হয়েছে।

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি ২০২০-২১ শিক্ষাবর্ষের এমবিবিএস ও ডেন্টাল কলেজে ভর্তির বিজ্ঞপ্তি প্রকাশ করে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তর। বিজ্ঞপ্তি অনুযায়ী গত ২ এপ্রিল সারাদেশের ১৯টি কেন্দ্রের ৫৫টি ভেন্যুতে এমবিবিএস কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার ডেন্টাল পরীক্ষায় অংশ নেবে ৫৩ হাজার শিক্ষার্থী।

সোনালীনিউজ/এমএইচ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School