• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

বুয়েটে ভর্তি আবেদনের সময় বাড়ল


নিজস্ব প্রতিবেদক এপ্রিল ২৪, ২০২১, ০৭:২৪ পিএম
বুয়েটে ভর্তি আবেদনের সময় বাড়ল

ফাইল ছবি

ঢাকা: বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক ভর্তি পরীক্ষা আবেদনের সময়সীমা আগামী ৩ মে পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। ওইদিন বিকেল তিনটায় শেষ হবে এই আবেদন প্রক্রিয়া।

শনিবার (২৪ এপ্রিল) দুপুরে বিষয়টি নিশ্চিত করে বুয়েটের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. ফোরকান উদ্দিন গণমাধ্যমে বলেন, এ সংক্রান্ত একটি নোটিশ ভর্তির ওয়েবসাইটে দেওয়া হয়েছে।

জানা গেছে, বুয়েটের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক শ্রেণির ভর্তির জন্য অনলাইনে আবেদনপত্র গ্রহণ শুরু হয় গত ১৫ এপ্রিল সকাল ১০টায়। আর শেষ হওয়ার কথা ছিল আজ শনিবার (২৪ এপ্রিল) শনিবার বিকেল ৩টায়। তবে সারাদেশে লকডাউনের কারণে আজ আবার আবেদনপত্র জমার সময়সীমা বাড়ানো হয়েছে। আবেদনপত্র পূরণ ও জমা দেয়ার শেষ সময় ৩ মে বিকেল তিনটা পর্যন্ত।

এবার দুই ধাপে নেবে বুয়েটের ভর্তি পরীক্ষা। এর মধ্যে প্রাক্‌-নির্বাচনী পরীক্ষা (প্রাথমিক বাছাই) নেওয়া হবে আগামী ৩১ মে ও ১ জুন। এই পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরা ১০ জুন চূড়ান্ত ভর্তি পরীক্ষায় অংশ নেবেন।

স্নাতক ভর্তি পরীক্ষার বিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, ‘ক’ গ্রুপে (প্রকৌশল ও বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ) আবেদন, প্রাক্‌-নির্বাচনী ও মূল ভর্তি বাবদ ১ হাজার এবং ‘খ’ গ্রুপে (প্রকৌশল ও বিভাগসমূহ, নগর ও অঞ্চল পরিকল্পন বিভাগ ও স্থাপত্য বিভাগে) ১ হাজার ২০০ টাকা মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি দিয়ে এই প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

সোনালীনিউজ/এমএইচ
 

Wordbridge School
Link copied!