• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এসএসসির সনদ বিতরণ শুরু ২০ জুন


নিজস্ব প্রতিবেদক জুন ১৭, ২০২১, ০৯:৩৬ পিএম
এসএসসির সনদ বিতরণ শুরু ২০ জুন

ঢাকা: ২০২০ শিক্ষাবর্ষের এসএসসি পাস করা শিক্ষার্থীদের মূল সনদ বিতরণ কার্যক্রম শুরু করতে যাচ্ছে ঢাকা শিক্ষা বোর্ড।

আগামী ২০ জুন থেকে ৭ জুলাই পর্যন্ত এ কার্যক্রম চলবে।

বৃহস্পতিবার (১৭ জুন) ঢাকা শিক্ষা বোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (সনদ) মো. হেলাল উদ্দিনের সই করা একটি নির্দেশনায় এ কথা জানানো হয়।

নির্দেশনায় বলা হয়, আগামী ২০ জুন থেকে এ কার্যক্রম শুরু হয়ে চলবে ৭ জুলাই পর্যন্ত। সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ঢাকা শিক্ষা বোর্ডের ৪ নং ভবনের ষষ্ঠতলা থেকে সনদ সংগ্রহ করা যাবে।

এ ক্ষেত্রে ঢাকা বোর্ডের অধীনে উল্লিখিত দিনে নির্ধারিত জেলার সনদ প্রদান করা হবে। নারায়ণগঞ্জ জেলা ২০ জুন, ফরিদপুর ২১ জুন, মুন্সিগঞ্জ ২২ জুন, রাজবাড়ী ২৩ জুন, গোপালগঞ্জ ২৪ জুন, নরসিংদী ২৭ জুন, মানিকগঞ্জ ২৯ জুন, শরীয়তপুর ২৯ জুন, মাদারীপুর ৩০ জুন, গাজীপুর ১ জুলাই, ঢাকা জেলা ৪ জুলাই, ঢাকা মহানগর ৪ জুলাই, টাঙ্গাইল ৬ জুলাই এবং কিশোরগঞ্জ ৭ জুলাই।

নির্দেশনায় আরও বলা হয়েছে, শিক্ষাপ্রতিষ্ঠানের মূল সনদপত্র গ্রহণ করার জন্য কতজন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছে, তার বিরবণসহ প্রধান শিক্ষক অথবা দায়িত্বশীল প্রতিনিধিকে প্রাধিকারপত্র দিয়ে তিনটি নমুনা স্বাক্ষর সত্যায়িতসহ সনদপত্র গ্রহণ করতে হবে। ভারপ্রাপ্ত অধ্যক্ষ/প্রধান শিক্ষক নিজের পাঠানো প্রতিনিধির বেলায় অর্থাৎ উভয় ক্ষেত্রেই সংশ্লিষ্ট শিক্ষাপ্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটি/গভর্নিং বডির সিদ্ধান্তের কপিসহ মূল সনদপত্র গ্রহণের জন্য আবেদনের ওপর উভয় স্তরের কমিটির সভাপতি ও চেয়ারম্যান অথবা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর আনতে হবে। অন্যথায় সনদপত্র দেয়া হবে না।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!