• ঢাকা
  • শনিবার, ৩১ জুলাই, ২০২১, ১৫ শ্রাবণ ১৪২৮
abc constructions

শিক্ষক পদে সুপারিশপ্রাপ্তদের জন্য সুসংবাদ


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৬, ২০২১, ০৬:৩৪ পিএম
শিক্ষক পদে সুপারিশপ্রাপ্তদের জন্য সুসংবাদ

ঢাকা: এনটিআরসিএর মাধ্যমে বিভিন্ন এমপিওভুক্ত স্কুল কলেজে এন্ট্রি লেভেলে শিক্ষক পদে সুপারিশপ্রাপ্তরা যোগদানের তারিখ থেকে এমপিও পাবেন। যোগাদনের তারিখ থেকে তাদের এমপিও কার্যকর হবে।

এমপিও নীতিমালা ও জনবল কাঠামোতে বিষয়টি উল্লেখ করা হয়েছে।

এদিকে বিভিন্ন বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ৫৪ হাজার পদে শিক্ষক নিয়োগে প্রকাশিত গণবিজ্ঞপ্তির ফল গতকাল বৃহস্পতিবার প্রকাশ হয়েছে। এসব পদের ৫১ হাজারের বেশি এন্ট্রি লেভেলের শিক্ষক পদে প্রার্থীরা নিয়োগ সুপারিশ পাচ্ছেন। শিক্ষক হতে এনটিআরসিএর সুপারিশ পাওয়া এসব শিক্ষকও সনদ ও প্রয়োজনীয় কাগজপত্র সঠিক থাকলে যোগদানের তারিখ থেকে এমপিও পাবেন। 

গত ২৮ মার্চ জারি হওয়া স্কুল কলেজের নতুন এমপিও নীতিমালায় এনটিআরসিএর মাধ্যমে সুপারিশ পাওয়া শিক্ষকদের যোগদানের তারিখ থেকে এমপিও কার্যকর হওয়ার বিষয়টি বলা হয়েছে। নীতিমালার ১৭.৭ অনুচ্ছেদে বলা হয়েছে, এমপিওভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে এনটিআরসিএর সুপারিশপ্রাপ্ত হয়ে এমপিও পদে যোগদানকৃত শিক্ষক-প্রদর্শকের একাডেমিক সার্টিফিকেট, প্রয়োজনীয় কাগজপত্র, নিবন্ধন ও সুপারিশ যথাযথ থাকলে এবং অতীকে অপরাধমূলব বা বিরূপ কোন রেকর্ড না থাকলে ও প্রতিষ্ঠানে কর্মরত থাকলে তাদের এমপিওভুক্তি শিক্ষা প্রতিষ্ঠানে যোগদানপত্র গৃহীতের তারিখ থেকে কার্যকর হবে। 

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Dutch Bangla Bank Agent Banking
Wordbridge School