• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

১২ সেপ্টেম্বরও দশ জেলায় খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান


নিজস্ব প্রতিনিধি সেপ্টেম্বর ৭, ২০২১, ০৯:৪৬ পিএম
১২ সেপ্টেম্বরও দশ জেলায় খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠান

ফাইল ছবি

ঢাকা : দেশে করোনা সংক্রমণ কমায় আগামী ১২ সেপ্টেম্বর থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সিদ্ধান্ত নেয়া হলেও বন্যাকবলিত এলাকায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকছে। বন্যাকবলিত জেলায় প্রায় ১০ জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বাধ্যবাধকতা নেই।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর এ তথ্য জানিয়েছে।

এ বিষয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. সৈয়দ মো. গোলাম ফারুক বলেন, বন্যাকবলিত এলাকায় বিদ্যালয় খুলে দিয়ে শ্রেণি পাঠদানের প্রয়োজন নেই। তবে অনলাইনে ক্লাস পরিচালনা করতে হবে। তারা পরে শ্রেণি পাঠদান শুরু করবে।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর জানায়, দেশের প্রায় ১০টি জেলা প্লাবিত হয়েছে। বন্যার পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র থেকে জানানো হয়, দেশের বিভিন্ন পয়েন্টে পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। শিগগিরই বন্যাকবলিত এলাকার শিক্ষা প্রতিষ্ঠানগুলো আশ্রয়কেন্দ্র হিসেবে ব্যবহার করার জন্য নির্দেশনা দেয়া হবে। এছাড়া বন্যায় অনেক বিদ্যালয়ে পানি জমে যায়, সেসব বিদ্যালয়ে ক্লাস হবে না। শিক্ষা প্রতিষ্ঠান খোলার ক্ষেত্রে সেসব প্রতিষ্ঠানের কোনও বাধ্যবাধকতা নেই।

উল্লেখ, আগামী ১২ সেপ্টেম্বর থেকে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি পাঠদান শুরু হবে।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!