• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

১৬তম শিক্ষক নিবন্ধনের ফল কবে, জানালো এনটিআরসিএ


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২, ২০২১, ০৩:৫৬ পিএম
১৬তম শিক্ষক নিবন্ধনের ফল কবে, জানালো এনটিআরসিএ

ঢাকা: ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল কবে নাগাদ প্রকাশ করা হবে তা জানিয়েছেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) চেয়ারম্যান এনামুল কাদের খান।তিনি বলেছেন, চলতি মাসের (অক্টোবর) মাঝামাঝি সময়ে ১৬তম শিক্ষক নিবন্ধনের চূড়ান্ত ফল প্রকাশ করা হবে।ইতোমধ্যে রেজাল্ট তৈরির কাজ প্রায় শেষ হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

আরও পড়ুন: যেসব নতুন নিয়মে এবার এসআই-সার্জেন্ট নিয়োগ হবে

তিনি বলেছেন, আশা করছি ১৫ অক্টোবরের মধ্যে এই নিবন্ধনের ফল প্রকাশ করতে পারবো। মৌখিক পরীক্ষা শেষ হওয়ার এক মাসের মধ্যে ফল প্রকাশের নিয়ম রয়েছে। আমরা সেভাবেই কাজ করছি। রেজাল্ট তৈরির কাজ চলমান রয়েছে। শিগগিরই এটি শেষ হয়ে যাবে। এরপর আমরা চূড়ান্ত ফল প্রকাশ করবো।

আরও পড়ুন: প্রাথমিকের সংশোধিত রুটিন প্রকাশ

তৃতীয় গণবিজ্ঞপ্তিতে সুপারিশপ্রাপ্তদের চূড়ান্ত নিয়োগপত্র দেওয়া প্রসঙ্গে তিনি বলেন, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চাহিদা অনুযায়ী আমরা প্রার্থীদের কাছে পুলিশ ভেরিফিকেশনের ফরম চেয়েছি। সেটি জেলা অনুযায়ী আলাদা করার কাজ চলছে। এই কাজ প্রায় শেষ পর্যায়ে রয়েছে। আশা করছি অক্টোবরের প্রথম সপ্তাহের মধ্যেই ভি রোল ফরম মন্ত্রণালয়ে পাঠাতে পারেবা।

আরও পড়ুন: যানজটে আটকে গেল তিথির স্বপ্ন

চেয়ারম্যান আরও বলেন, স্বাস্থ্য পরীক্ষা ছাড়াই শিক্ষকদের নিয়োগপত্র দেওয়া হবে। আমরা স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে দ্রুত ভেরিফিকেশন শেষ করতে অনুরোধ করবো। এক্ষেত্রে শিক্ষা মন্ত্রণালয় আমাদের সর্বাত্মক সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করেছে।

আরও পড়ুন: শিক্ষাপ্রতিষ্ঠানের জন্য জরুরি ৪ নির্দেশনা

প্রসঙ্গত, গত বছরের ১১ নভেম্বর ১৬তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। লিখিত পরীক্ষায় মোট ১ লাখ ৫৪ হাজার ৬৬৫ জন অংশ নেন। এর মধ্যে উত্তীর্ণ হন ২২ হাজার ৩৯৮ প্রার্থী।  এতে স্কুল-২ পর্যায়ে ১ হাজার ২০৩ জন, স্কুল পর্যায়ে ১৭ হাজার ১৪০ জন এবং কলেজ পর্যায়ে ৪ হাজার ৫৫ জনসহ মোট ২২ হাজার ৩৯৮ জন উত্তীর্ণ হয়।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!