• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

এমপিওভুক্ত হলেন ২ হাজারের বেশি শিক্ষক-কর্মচারী


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২১, ২০২২, ০১:২৩ এএম
এমপিওভুক্ত হলেন ২ হাজারের বেশি শিক্ষক-কর্মচারী

ঢাকা : দেশের আরো ২ হাজার ২৭৮ জন শিক্ষক-কর্মচারীকে নতুন করে এমপিওভুক্ত (মান্থলি পেমেন্ট অর্ডার) করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)।

বৃহস্পতিবার (২০ জানুয়ারি) মাউশির মহাপরিচালকের (চলতি দায়িত্ব) সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এই শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্ত করার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

সভায় ভার্চুয়ালি মাউশির উপ-পরিচালক (মাধ্যমিক) আজিজ উদ্দিন ও দেশের ১০টি অঞ্চলের উপ-পরিচালকরা যুক্ত ছিলেন।

মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের পরিচালক (মাধ্যমিক) অধ্যাপক বেলাল হোসাইন গণমাধ্যমকে বলেছেন, নিয়মিত এমপিও বৈঠকে স্কুল-কলেজ পর্যায়ে প্রায় ১০ হাজার আবেদনের মধ্যে ২ হাজার ২৭৮ শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করা হয়েছে। এরমধ্যে যাচাই-বাছাই করে স্কুল পর্যায়ে এক হাজার ৮৩০ জন এবং কলেজ পর্যায়ে ৪৪৮ জন শিক্ষক-কর্মচারীকে এমপিওভুক্ত করা হয়েছে। যেসব আবেদনে অসঙ্গতি ছিলো০ সেগুলো আরো যাচাই-বাছাই করে পরের সভায় তোলা হবে।

নাম ও বয়স সংশোধন, টাইম স্কেল, শিক্ষাপ্রতিষ্ঠান পরিবর্তন, জটিলতার আবেদনের সাড়ে ৬ হাজারের হাজার মতো আবেদন গ্রহণ করা হয়।

নিয়ম অনুযায়ী, প্রতি বিজোড় মাসে একবার এমপিও কমিটির সভা অনুষ্ঠিত হয়। সে হিসেবে বৃহস্পতিবার (২০ জানুয়ারি) ডাকা সভায় শিক্ষক-কর্মচারীদের এমপিওভুক্ত করার বিষয়ে সিদ্ধান্ত হয়। গত কয়েক মাসে যারা শূন্য পদের বিপরীতে বিধান অনুযায়ী নিয়োগ পেয়ে যোগদান করেছেন, তাদের এমপিওভুক্তির চূড়ান্ত সিদ্ধান্ত নেয়া হয়।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!