• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

ঢাকসাসকে বাৎসরিক বাজেট দেওয়ার আহ্বান ডিআরইউ সভাপতির


নিজস্ব প্রতিবেদক মে ১৭, ২০২২, ০৭:০৯ পিএম
ঢাকসাসকে বাৎসরিক বাজেট দেওয়ার আহ্বান ডিআরইউ সভাপতির

ঢাকা : ঢাকা কলেজ সাংবাদিক সমিতিকে (ঢাকসাস) দেশের অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সামাজিক সংগঠনগুলোর মত কলেজ প্রশাসনকে বাৎসরিক বাজেট দেওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল ইসলাম মিঠু।

মঙ্গলবার (১৭ মে) ঢাকা কলেজের শহীদ আ ন ম নজিব উদ্দীন খুররম অডিটোরিয়ামে আয়োজিত ঢাকসাসের অভিষেক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান আলোচকের বক্তব্যে এ আহ্বান জানান তিনি।

নজরুল ইসলাম মিঠু বলেন, সাংবাদিকরা সমাজের চিত্র ও অসঙ্গতিগুলো আয়নার মত তুলে ধরেন জাতির সামনে। মাঝে মাঝে সাংবাদিকদেরকে প্যাট্রোনাইজ করাও লাগে। ঢাকা কলেজ কর্তৃপক্ষের প্রতি আমাদের আবেদন, আপনারা প্রতিবছর যেই বাজেটটি করেন শিক্ষার জন্য। সেই বাজেট থেকে একটা অংশ ঢাকসাসের জন্যও রাখবেন সেই প্রত্যাশা থাকবে, তাহলে তারা আরও এগিয়ে যাবে এবং সংগঠনটি বিভিন্ন উন্নয়নমূলক কাজ করতে পারবে।

তিনি আরও বলেন, যোগ্য সাংবাদিক তৈরি করতে অনেক প্রশিক্ষণ দেওয়া লাগে। ঢাকসাস সব সময় ভালো কাজ করে আসছে তার ধারাবাহিকতায় আগামীতে ঢাকা কলেজ থেকে ভালো সাংবাদিক তৈরি করতে প্রয়োজনীয় বিভিন্ন প্রশিক্ষণের আয়োজন করবে বলো আশা করছি। আশা করি ঢাকা কলেজ প্রশাসন এসব কাজে তাদের সর্বাত্ত্বক সহযোগিতা করবে।

ঢাকসাসের সাধারণ সম্পাদক আবদুল হাকিমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনটির সভাপতি এ জেড ভূঁইয়া আনাস। প্রধান অতিথি ছিলেন- ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ অধ্যাপক এ টি এম মইনুল হোসেন, বিশেষ অতিথি ছিলেন- ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ড. আবদুল কুদ্দুস শিকদার ও ঢাকা রিপোর্টার্স ইউনিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ কাফি, শিক্ষক পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ নাসির উদ্দিন, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. ওবাইদুল করিম, ঢাকসাসের সাবেক সভাপতি-সম্পাদক এবং ঢাকার বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের সাংবাদিক সমিতির সভাপতি-সম্পাদকবৃন্দ।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System