• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হলের পুকুরে গোসলে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু


ঢাবি প্রতিনিধি মে ২৯, ২০২২, ০৩:৩৫ পিএম
হলের পুকুরে গোসলে নেমে ঢাবি শিক্ষার্থীর মৃত্যু

পলাশ আহমেদ, ছবি : সংগৃহীত

ঢাকা : ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হলের পুকুরে গোসল করতে নেমে ডুবে মারা গেছেন হলের এক আবাসিক শিক্ষার্থী। তার নাম পলাশ আহমেদ, তিনি বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী।

রোববার (২৯ মে) দুপুরে গোসল করতে পুকুরে নেমে পানিতে তলিয়ে যান পলাশ। এরপর বেলা সোয়া ১টার দিকে তাকে তার বন্ধুরা উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে লাইফ সাপোর্টে রাখা হয়। এর কিছুক্ষণ পর ওই শিক্ষার্থীকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এ বিষয়ে হল প্রাধ্যক্ষ অধ্যাপক আবদুর রহীম বলেন, ‘ওই শিক্ষার্থী পুকুরে গোসল করতে নেমেছিল। মনে হয় সাঁতার কাটতে গিয়ে ডুবে গেছে। পরে তার বন্ধুরা ৫-৬ মিনিটের মধ্যে তাকে উদ্ধার করেছে। পরে তারা তাকে ঢাকা মেডিক্যালে নিয়ে আসে। ডাক্তাররা প্রথমে তাকে লাইফ সাপোর্ট দিয়ে বাঁচানোর চেষ্টা করেছিলেন, তবে তাকে শেষ পর্যন্ত বাঁচানো যায়নি।’

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের আবাসিক সার্জন আলাউদ্দিন শিক্ষার্থী পলাশের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, পলাশকে বেলা ১টা ৫৮ মিনিটে মৃত ঘোষণা করা হয়েছে। ঠিক কি কারণে তার মৃত্যু হয়েছে সেটি ময়নাতদন্ত করলে জানা যাবে। বিশ্ববিদ্যালয় প্রশাসন ও পরিবার চাইলে ময়নাতদন্ত করা হবে।

এর আগে দুপুর সাড়ে বারোটার দিকে তিনি পুকুরে গোসল করতে নেমে ডুবে যান। ডুবে যাওয়ার প্রায় ২৫ মিনিট পর খবর পেয়ে তাকে উদ্ধার করতে আসে ফায়ার সার্ভিসের একটি দল। তারা আসার আগেই তার বন্ধু ও হলের শিক্ষার্থীরা তাকে উদ্ধার করেন। উদ্ধারের পর তাকে ঢাকা মেডিকেলে পাঠানো হয়। এরপর দ্রুত তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। দুপুর ২টা ২৫ মিনিটে তিনি মারা যান।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Link copied!