• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

গুচ্ছ ভর্তি পরীক্ষা : প্রক্সি দিতে এসে ঢাবি শিক্ষার্থী আটক


জবি প্রতিনিধি আগস্ট ১৩, ২০২২, ০৫:১৪ পিএম
গুচ্ছ ভর্তি পরীক্ষা : প্রক্সি দিতে এসে ঢাবি শিক্ষার্থী আটক

আটক ঢাবির শিক্ষার্থী : আবির

জবি: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ‘বি’ ইউনিটের পরীক্ষায় একজন শিক্ষার্থীর প্রক্সি পরীক্ষা দিতে এসে আটক হয়েছেন আবির নামের একজন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছিল বলে জানা গেছে।

শনিবার (১৩ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রে সেজান মাহফুজ নামের এক শিক্ষার্থীর প্রক্সি দিতে আসলে প্রক্টরিয়াল বডির সদস্যরা সন্দেহজনকভাবে আবিরকে আটক করে।

এসময় আবিরের কাছ থেকে একটি মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানের কার্ড উদ্ধার করা হয়। ব্যাংক কার্ডে ২৬ লক্ষ টাকা পাওয়া যায়। যা গত দুইদিনে অস্বাভাবিকভাবে লেনদেন করা হয়েছে।

পরে জিজ্ঞাসাবাদ শেষে তাকে পুলিশে সোপর্দ করে প্রক্টরিয়াল বডি। ভর্তি পরীক্ষায় জালিয়াতির একটি বড় চক্রের অংশ হিসেবে সে কাজ করছে বলে প্রাথমিকভাবে ধারণা করছে পুলিশ। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় একজনের প্রক্সি দিয়েছে বলেও প্রমাণ পাওয়া গিয়েছে। ওই শিক্ষার্থীর সাথে কথোপকথনের প্রমাণও প্রতিবেদকের হাতে এসেছে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, এই ছেলেকে সন্দেহজনকভাবে প্রক্টরিয়াল বডির সদস্যরা আটক করে। ওর কাছ থেকে আমরা যা উদ্ধার করেছি প্রাথমিকভাবে তাতে প্রক্সি দেওয়ার সত্যতা মিলেছে। তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

সোনালীনিউজ/টিএইচ/এসআই

Wordbridge School
Link copied!