• ঢাকা
  • বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা নিয়ে গুজব, যা বললো মন্ত্রণালয়


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৭, ২০২২, ০৪:৫২ পিএম
শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা নিয়ে গুজব, যা বললো মন্ত্রণালয়

ঢাকা: শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনার দায়িত্ব জেলা প্রশাসক এবং ইউএনওদের হাতে দেয়া হচ্ছে, সামাজিক মাধ্যমে এমন একটি তথ্য ছড়াচ্ছে। তবে বিষয়টি সত্য নয় বলে জানিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

বুধবার (১৭ আগস্ট) মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ম্যানেজিং কমিটি বিলুপ্ত করে শিক্ষাপ্রতিষ্ঠানের দায়িত্ব জেলা প্রশাসক (ডিসি) ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) হাতে ন্যস্ত করা হবে বলে যে খবরটি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়েছে, তা গুজব ও ভিত্তিহীন। শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পরিচালনার দায়িত্ব আগের মতোই ম্যানেজিং কমিটির হাতে থাকছে।

মন্ত্রণালয় জানিয়েছে, ম্যানেজিং কমিটি থাকবে না বলে প্রচারিত তথ্যটি সঠিক নয়। আগের মতোই প্রতিষ্ঠান পরিচালনা করবে ম্যানেজিং কমিটি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ডিসি ও ইউএনও শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালনা করবে, এমন কোনো নির্দেশনা শিক্ষা মন্ত্রণালয় থেকে দেওয়া হয়নি।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসাদের শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষা কার্যক্রম মনিটর করার কথা বলা হয়েছে, পূর্বেও জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসার তাদের নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে এ দায়িত্ব পালন করতেন।  

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System