• ঢাকা
  • বুধবার, ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১৩ আশ্বিন ১৪২৯

সাত কলেজের বিজ্ঞান অনুষদে ভর্তিপরীক্ষার ফল প্রকাশ


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৭, ২০২২, ০৮:০৮ পিএম
সাত কলেজের বিজ্ঞান অনুষদে ভর্তিপরীক্ষার ফল প্রকাশ

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি সাতটি কলেজের বিজ্ঞান অনুষদে স্নাতক প্রথম বর্ষে ভর্তিপরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) বিকেলে ২০২১-২২ শিক্ষাবর্ষে ভর্তির পরীক্ষার এ ফল প্রকাশ করা হয়। পরীক্ষার্থীরা ঢাকা বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত ওয়েবসাইট থেকে ফল দেখতে পারবেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আব্দুস ছামাদ বলেন, বিজ্ঞান ইউনিটের ভর্তিপরীক্ষায় ৬১ দশমিক ১ শতাংশ শিক্ষার্থী ভর্তির উপযোগী হয়েছেন। যা গত বছর ছিল ৫৭ দশমিক ৭ শতাংশ। সেই তুলনায় এবার অনেক ভালো পরীক্ষা হয়েছে। 

পরীক্ষায় সর্বোচ্চ নম্বর ৯১ পেয়েছেন তিনজন। এর মধ্যে দুজন ছেলে ও একজন মেয়ে শিক্ষার্থী রয়েছেন।

এদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাত কলেজের বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষায় যেসব শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন তাদের সবাইকে আগামী ১ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর বিকেল ৫টার মধ্যে অনলাইনে কলেজ ও বিষয়সমূহের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। আর ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ বিভিন্ন কোটায় আবেদনকারীরাও ১ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ওয়েবসাইটে পাওয়া যাবে যথাযথভাবে পূরণ করে কলেজ ও বিষয় পছন্দে কপিসহ অফিস চলাকালীন সময়ে বিজ্ঞান অনুষদের অফিসে জমা দিতে হবে।

এছাড়াও অনলাইনে পূরণকৃত বিষয়ের পছন্দক্রম, বিজ্ঞান, কলা ও সামাজিক বিজ্ঞান এবং বাণিজ্য ইউনিটের যে কোনো বিষয়ের জন্য প্রযোজ্য হবে বিজ্ঞপ্তিতে বলা হয়।

গত ১২ আগস্ট বিকেল সাড়ে ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত রাজধানীর ১৪টি কেন্দ্রে বিজ্ঞান ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এতে ৮৫ শতাংশ পরীক্ষার্থী অংশ নেন। এবার সাত কলেজে বিজ্ঞান অনুষদে ছয় হাজার ৫০০টি আসনের বিপরীতে আবেদন পড়েছিল ৩৯ হাজার ৫১৭টি।

ফলাফল জানতে এখানে ক্লিক করুন

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System