• ঢাকা
  • মঙ্গলবার, ২৯ নভেম্বর, ২০২২, ১৫ অগ্রহায়ণ ১৪২৯

কুবিতে ব্রাজিল সমর্থকদের উৎসবের আমেজ


নাজনীন নৈশি, কুবি  নভেম্বর ২৪, ২০২২, ০৩:৫৮ পিএম
কুবিতে ব্রাজিল সমর্থকদের উৎসবের আমেজ

কুমিল্লা: কাতার ফুটবল বিশ্বকাপে প্রথম ম্যাচে সার্বিয়ার বিপক্ষে মাঠে নামছে ব্রাজিল। ম্যাচ শুরুর আগেই কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ব্রাজিল সমর্থকদের মধ্যে উৎসবের আমেজ লক্ষ্য করা গেছে। নিজের প্রিয় দলের সমর্থনে ব্রাজিল সমর্থকরা ক্যাম্পাস ও হলের মধ্যে টানাচ্ছেন পতাকা, বের  করছেন আনন্দ শোভাযাত্রা।  

বৃহস্পতিবার (২৪ নভেম্বর) দুপুর ১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে ৪০ ফুট ব্রাজিলের পতাকা নিয়ে এক আনন্দ শোভাযাত্রা বের করেন ব্রাজিল ফুটবল দলের সমর্থকরা। শোভাযাত্রাটি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

এ সময় তারা ‘কুবির মাটি ব্রাজিলের ঘাটি’ বলে শ্লোগান দিতে থাকে এবং তারা বলছেন সার্বিয়ার বিপক্ষে অন্তত ৪-০ গোলে জিতবে ব্রাজিল।

ক্যাম্পাস জুড়ে বিশ্বকাপের আমেজ থাকলেও বিশ্ববিদ্যালয়ের কোথাও নেই বড় পর্দায় খেলা দেখার সুযোগ। বড় পর্দা না থাকায় হলের টিভি রুম ও ক্যাম্পাসের আশেপাশের দোকানগুলোতে খেলা দেখতে হচ্ছে শিক্ষার্থীদের। 

বড় পর্দায় খেলা দেখার কোনো ব্যাবস্থা না থাকায় বঙ্গবন্ধু হলের আবাসিক শিক্ষার্থী পারভেজ মোশাররফ আক্ষেপ করে বলেন, ‘প্রায় প্রতিটা বিশ্ববিদ্যালয়ে বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা রয়েছে। ফুটবল বিশ্বকাপকে বলা হয় গ্রেটেস্ট শো অন আর্থ। এই নিয়ে সবার মধ্যে উন্মাদনা থাকে। বড় পর্দায় খেলা দেখার ব্যাবস্থা থাকলে আমরা সবাই মিলে খেলা দেখতে পারতাম আর এটার মজাই আলাদা। আমি চাই বিশ্ববিদ্যালয় প্রশাসন যেন খুব শিগগিরই বড় পর্দায় খেলা দেখার ব্যবস্থা করে দেন।’

সোনালীনিউজ/এম
 

Wordbridge School