• ঢাকা
  • রবিবার, ২৯ জানুয়ারি, ২০২৩, ১৬ মাঘ ১৪২৯

মাদরাসা বোর্ডে সর্বোচ্চ জিপিএ ৫ পেয়েছে তামিরুল মিল্লাত 


নিজস্ব প্রতিনিধি নভেম্বর ২৮, ২০২২, ০৭:৪৫ পিএম
মাদরাসা বোর্ডে সর্বোচ্চ জিপিএ ৫ পেয়েছে তামিরুল মিল্লাত 

ঢাকা : এ বছর মাদসারা বোর্ডে ভাল ফলাফল করেছে তামিরুল মিল্লাত মাদরাসা। গতকাল সোমবার চলতি বছরের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমান পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। ফলাফলে দেখা যায়, দেশের মোট ২ হাজার ৯৭৫টি শিক্ষাপ্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী পাস করেছে। প্রকাশিত ফলে মাদরাসা বোর্ডে এবারো সর্বোচ্চ সংখ্যক জিপিএ-৫ পেয়ে সেরার কৃতিত্ব অর্জন করেছে তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা।

এবার বাংলাদেশ মাদরাসা শিক্ষা বোর্ডের ১৫,৪৫৭ জন জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের মধ্যে ৬৩৯টি জিপিএ-৫ অর্জন করেছে তা’মীরুল মিল্লাত ট্রাস্ট পরিচালিত তিনটি মাদরাসার শিক্ষার্থীরা। মাদরাসার তিনটি শাখা হলো, তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা (বালক ও বালিকা), টঙ্গী ক্যাম্পাস। তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা,যাত্রাবাড়ী। তা’মীরুল মিল্লাত মহিলা কামিল মাদরাসা, মাতুয়াইল-ডেমরা।

ফলাফল বিশ্লেষণে দেখা গেছে, তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা টঙ্গী ক্যাম্পাস থেকে ৭২২ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ৪৭১ জন জিপিএ-৫  পেয়ে উত্তীর্ণ হয়েছে। এরমধ্যে বিজ্ঞান বিভাগে ৪০৯ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছেন ৩৫৭ জন। সাধারণ বিভাগে ৩১৩ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১১৪ জন।

তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসা ঢাকার যাত্রাবাড়ী ক্যাম্পাস থেকে এবার ৩৩৩ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ১৫৪ জন জিপিএ-৫ পেয়েছে। এদের মধ্যে বিজ্ঞান বিভাগে ১৭৪ পরীক্ষার্থীর মধ্যে ১১৮ জন জিপিএ-৫ পেয়েছে।

তা’মীরুল মিল্লাত মহিলা কামিল মাদরাসা ঢাকার মাতুয়াইল থেকে এ বছর ১৫৮ জন অংশগ্রহণকারী শিক্ষার্থীর মধ্যে ৭২ জন ছাত্রী জিপিএ-৫ পেয়েছে। এ শাখা থেকে সবাই উত্তীর্ণ হয়েছে। এর মধ্যে বিজ্ঞান বিভাগে ১০৪ পরীক্ষার্থীর মধ্যে জিপিএ ৫ পেয়েছে ৭২ জন। সাধারণ বিভাগে ৫৪ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১৪ জন।

 ফলাফলের বিষয়ে মাদরাসাটির অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মাওলানা মিজানুর রহমান বলেন, ইনশাআল্লাহ আগামীতেও সাফল্যের এ ধারাবাহিকতা বজায় রাখতে ছাত্র ও শিক্ষকদের জোর প্রচেষ্টা অব্যাহত থাকবে। এর মাধ্যমে দেশ ও জাতির ক্রান্তিলগ্নে তা’মীরুল মিল্লাত কামিল মাদরাসার ছাত্ররা আদর্শিক ও নৈতিকতার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি আরও বলেন, প্রতিষ্ঠানের গভর্নিং বডির নিবিড় তদারকি, শিক্ষকমন্ডলীর আন্তরিক প্রচেষ্টা, ছাত্র-ছাত্রীদের অধ্যবসায় ও অভিভাবকগণের একান্ত সহযোগিতা সর্বোপরি মহান আল্লাহর মেহেরবানী সাফল্যের ধারাকে গতিশীল রেখেছে। এজন্য তিনি সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান ও আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করেন।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School