• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ জানুয়ারি, ২০২১, ১৫ মাঘ ১৪২৭

মাধুরী-জাদেজা প্রেমের যে পরিণতি হয়েছিল


বিনোদন ডেস্ক নভেম্বর ২৮, ২০২০, ০৮:০৪ পিএম
মাধুরী-জাদেজা প্রেমের যে পরিণতি হয়েছিল

ঢাকা: ক্রিকেটার ও বলিউড অভিনেত্রীদের প্রেম অনেক আগে থেকেই মিডিয়ার মূল আলোচনার বিষয়। শর্মীলা ঠাকুর-মনসুর আলী খান পতৌদি, আজহারউদ্দিন-সংগীতা বিজলানি থেকে শুরু করে হালের বিরাট কোহলি-আনুশকা শর্মার প্রেম নিয়ে অনেক চর্চা হয়েছে।

তবে নব্বইয়ের দশকে ক্রিকেট-বলিউডের আরো একটি জুটির প্রেমের গুঞ্জন চাউর হয়েছিল। কিন্তু শেষ পর্যন্ত সেই প্রেম পরিণতি পায়নি। তারা হলেন— অভিনেত্রী মাধুরী দীক্ষিত ও ভারতীয় ক্রিকেটার অজয় জাদেজা।

প্রতিভাবান ক্রিকেটারের পাশাপাশি বেশ সুদর্শন ছিলেন অজয় জাদেজা। এছাড়া ভারতীয় ক্রিকেট দলের সহ-অধিনায়কও ছিলেন। লাখ লাখ নারী ভক্ত থাকলেও মাধুরীর জন্য মন গলেছিল তার। এক ম্যাগাজিনের ফটোশুট করতে গিয়েই মূলত তাদের পরিচয়। এরপর বন্ধুত্ব। পরবর্তী সময়ে তাদের প্রেমের চর্চা শুরু হয়। কারণ প্রায়ই একসঙ্গে দেখা যেত তাদের।

সেই সময় অবশ্য অনিল কাপুর ও সঞ্জয় দত্তের সঙ্গে মাধুরীর প্রেমের গুঞ্জন শোনা যায়। তবে জাদেজার প্রেমেই নাকি মজেছিলেন মাধুরী। এমনকি এই অভিনেত্রীর অনুরোধেই সিনেমায় নাম লেখাতে চান জাদেজা। এই ক্রিকেটার মাধুরীর সঙ্গে অভিনয় করতে রাজি হয়েছিলেন। একজন বড় প্রযোজক তাদের নিয়ে সিনেমা নির্মাণের পরিকল্পনাও করেন।

কিন্তু হঠাৎ করেই ক্রিকেট ক্যারিয়ারে খেই হারিয়ে ফেলেন জাদেজা। ব্যাট হাতে চুটিয়ে রান করা জাদেজা হঠাৎ ফর্ম হারিয়ে ফেলেন। একের পর এক ম্যাচ ব্যাট হাতে ব্যর্থ হতে থাকেন তিনি। সিনেমার পরিকল্পনাও থেমে যায়।

এদিকে মিডিয়ায় তাদের প্রেমের গুঞ্জন ছড়ালেও এই সম্পর্ক নাকি মেনে নেয়নি জাদেজার পরিবার। কারণ এই ক্রিকেটার ছিল রাজকীয় পরিবারের সন্তান। অন্যদিকে, মাধুরী মধ্যবিত্ত ঘরের সন্তান। তাই শেষ পর্যন্ত তাদের সম্পর্কও টেকেনি।

পরে ম্যাচ ফিক্সিংয়ে দোষী প্রমাণিত হন জাদেজা। আগে আপত্তি না থাকলেও এই ঘটনার পর বেঁকে বসে মাধুরীর পরিবার। ১৯৯৯ সালে মাধুরী-জাদেজার প্রেমের সম্পর্কের ইতি ঘটে।

এরপর মার্কিন মুলুকে পাড়ি জমান মাধুরী। পরবর্তী সময়ে শ্রীরাম নেনে নামের একজন চিকিৎসককে বিয়ে করেন। অন্যদিকে, অদ্বিতি জেটলিকে বিয়ে করেন জাদেজা।

সোনালীনিউজ/এইচএন