• ঢাকা
  • শুক্রবার, ২২ জানুয়ারি, ২০২১, ৮ মাঘ ১৪২৭

সুখবর নিয়ে আসছেন অপু বিশ্বাস


বিনোদন ডেস্ক নভেম্বর ৩০, ২০২০, ০৭:৫৭ পিএম
সুখবর নিয়ে আসছেন অপু বিশ্বাস

ঢাকা: শাকিব খানের সঙ্গে জুটি বেঁধে বছরের পর বছর সুপারহিট সব ছবি উপহার দিয়েছেন অপু বিশ্বাস। অনেকদিন হলো নতুন কোনো সিনেমা নেই তার।

বেশ কিছু সিনেমাতে কাজ করা হলেও কোনোটিই মুক্তি পায়নি। সেই বিরতি কাটতে চলেছে। চলতি ডিসেম্বর মাসেই সারা দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে অপুর নতুন সিনেমা ‘প্রিয় কমলা’।

এই তথ্য নিশ্চিত করেছেন ছবিটির পরিচালক শাহরিয়ার নাজিম জয়।

তিনি জানান, ইমপ্রেস টেলিফিল্ম প্রযোজিত ‘প্রিয় কমলা’র শুটিং এরইমধ্যে শেষ হয়েছে। এতে অপুর সঙ্গে জুটিবদ্ধ হয়েছেন বাপ্পি চৌধুরী। টানা ১৮ দিন শুটিং শেষে আগামী সপ্তাহ থেকে ‘প্রিয় কমলা’ ছবির ডাবিং শুরু হবে। সেখানে অংশ নেবেন অপু-বাপ্পিসহ অন্যান্য শিল্পীরা।

জয় বলেন, ‘পরিকল্পনা আছে আসছে বিজয় দিবসে ‘প্রিয় কমলা’ ছবিটি মুক্তি দেওয়ার। সবকিছু অনুকূলে থাকলে মিস হবে না।’

‘প্রিয় কমলা’ সিনেমায় থাকছে দুটি গান। একটি রবীন্দ্র সংগীত আর অন্যটি লিখেছেন ফরিদুর রেজা সাগর। মুক্তিযুদ্ধের গল্পে নির্মিত এ ছবিটিতে কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে অপু বিশ্বাসকে। যেখানে তিনি কমলা নামের এক বীরাঙ্গনা চরিত্রে দর্শকের সামনে হাজির হবেন। আর বাপ্পিকে দেখা যাবে তার প্রেমিক চরিত্রে।

এই চলচ্চিত্র ও নিজের চরিত্রটি নিয়ে অপু বলেন, ‘এ ধরনের চরিত্রে এই প্রথমবার কাজ করা হলো। অভিজ্ঞতা খুবই দারুণ। আমি মনে করছি ক্যারিয়ারের অন্যতম একটি কাজ করলাম। তৃপ্তি পেয়েছি। দর্শক ছবিটি উপভোগ করলে আরও শ্রম সফল হবে আমার।’

‘প্রিয় কমলা’ হতে যাচ্ছে জয়ের পরিচালনায় তৃতীয় ছবি। এর গল্প সম্পর্কে জয় বলেন, ‘যুদ্ধের সময় একেবারের অজপাড়াগাঁয়ের নিটল প্রেমের গল্প ‘প্রিয় কমলা’। বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ যখন সেই গ্রামে পড়ে তখন সেই প্রেম কীভাবে যুদ্ধে পরিণত হয় সেটিই তুলে ধরা হয়েছে এ ছবিতে। পাশাপাশি সেই ঘটনাকে ২০২০ সালের সঙ্গে লিঙ্ক করিয়ে দেখিয়েছি।’

পরিচালনার পাশাপাশি এর কাহিনী, চিত্রনাট্য ও সংলাপও করেছেন শাহরিয়ার নাজিম জয়। এ ছবিতে আরো অভিনয় করেছেন সোহেল খান, সেহেঙ্গাল বিপ্লব, আজান, মালা প্রমুখ।

প্রসঙ্গত, ‘প্রিয় কমলা’ ছাড়াও অপুর হাতে রয়েছে ‘শ্বশুরবাড়ি জিন্দাবাদ ২’, ‘ছায়াবৃক্ষ’ নামের সিনেমাগুলো।

সোনালীনিউজ/এইচএন