• ঢাকা
  • মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১, ১৩ মাঘ ১৪২৭

সরকারি অনুদানের ছবি থেকে সরে দাঁড়ালেন সীমান্ত


বিনোদন প্রতিনিধি জানুয়ারি ১৩, ২০২১, ০৩:০৮ পিএম
সরকারি অনুদানের ছবি থেকে সরে দাঁড়ালেন সীমান্ত

ফাইল ফটো

ঢাকা: ২০১৯-২০২০ অর্থবছরে সরকারি অনুদানে পূর্ণদৈর্ঘ্য ১৬টি চলচ্চিত্রকে অনুদান দেয়া হয়েছে। এগুলোর মধ্যে অন্যতম হলো ‘আশীর্বাদ’। ছবিটিতে অভিনয়ের কথা ছিল অভিনেতা আজিজুল হাকিম সীমান্তর। তবে সিডিউল জলিতার কারণে সরকারি অনুদানে নির্মিত সিনেমা ‘আর্শীর্বাদ’ ছেড়ে দিলেন সীমান্ত। 

ছবিটি পরিচালনা করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারজয়ী নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিক। এ ছবি দিয়ে প্রথমবার জুটি হলেন চিত্রনায়িকা মাহিয়া মাহি ও চিত্রনায়ক জিয়াউল রোশান। কমেডিয়ান আজিজুল হাকিম সীমান্ত এরই মধ্যে বড় পর্দায় নিজের অবস্থান তৈরি করে নিয়েছেন। অভিনয়ের পাশাপাশি তিনি এখন পরিচালনার সঙ্গে যুক্ত।

‘আশীর্বাদ’ ছবি প্রসঙ্গে সীমান্ত বলেন, গত বছর অনুদান পাওয়ার পর ছবিটি করার জন্য চুক্তিবদ্ধ হই কিন্তু সিডিউল জটিলতার কারণে ছবিটি ছেড়ে দিতে হচ্ছে। সবারই ইচ্ছে থাকে সরকারি অনুদানের ছবি করার। সেই ইচ্ছে থেকেই ছবিটি করার জন্য চুক্তিবদ্ধ হই। তবে চলতি বছরের জুলাই পর্যন্ত সিডিউল না থাকায় ছবিটি ছেড়ে দিতে হয়েছে। ছবির পরিচালক কে বিষয়টি জানিয়েছি। তিনি চেয়ে ছিলেন আমি ছবিটি করি।

এদিকে, সম্প্রতি ‘হাসতে হাসতে’ শিরোনামের নতুন একটি নাটক নির্মাণ করেছেন সীমান্ত। শীঘ্রই নাটকটি প্রচারে আসবে। পরিচালনার পাশাপাশি এই নাটকে অভিনয়ও করেছেন সীমান্ত।

উল্লেখ্য, ২০১৩ সালে দেবাশীষ বিশ্বাস পরিচালিত ‘ভালোবাসা জিন্দাবাদ’ সিনেমার মধ্য দিয়ে কমেডিয়ান হিসেবে বড় পর্দায় অভিষেক হয় সীমান্তর। এরপর ‘বস টু’, ‘বাদশা’, ‘বিজলী’, ‘অ্যাকশন জেসমিন’, ‘শুটার’, ‘অন্ধকার জগত’ সহ মোট ৩০টি সিনেমায় অভিনয় করেন তিনি।

সোনালীনিউজ/এমএইচ