• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

বাইডেনের শপথে ‘গাগা বিতর্ক’


নিউজ ডেস্ক: জানুয়ারি ২২, ২০২১, ০৬:২৪ পিএম
বাইডেনের শপথে ‘গাগা বিতর্ক’

ফাইল ছবি

ঢাকা: এমটিভির মিউজিক পুরস্কার থেকেই লেডি গাগার দিকে তাকিয়ে ছিল গোটা বিশ্ব। ফ্যাশনকে কতোভাবে  ব্যবহার  করা যায় তা তার থেকে শিখতে বাধা নেই কারও। তবে এবার তাকে নিয়ে নতুন বিতর্ক। 

লস এঞ্জেলেস টাইমসে প্রকাশিত খবর অনুসারে, লেডি গাগার অনুষ্ঠান নিয়ে কারও বক্তব্য না থাকলেও তার হাঙ্গার গেমস নিয়ে তৈরি হয়েছে সমালোচনা। তার মতো পপ স্টারকে নিয়ে আগেও নানা সমালোচনা হয়েছে। বাইডেনের শপথে তার পোশাক দেখে অনেকেই হতবাক। সেরার সেরা ফ্যাশন ডিজাইনার তার পোশাক তৈরি করেছে। সেই কাজে খরচও পড়েছে প্রচুর। কিন্তু তাতে কি! নামটা তো লেডি গাগা।

হাঙ্গার গেমস নিয়ে তার কাজ এখন সকলের মুখে মুখে। তবে অনেকে আবার তার এই নয়া পদক্ষেপকে সমর্থনও করেছেন।

নিজেকে নিয়ে যতই বিতর্ক হোক না কেন, গাগা কিন্তু একেবারেই নির্বাক। তার মতে, বাইবেলের মতো তিনি নিজের কাজ করে যাবেন। নোয়াকে যেমন ভগবান সকলকে রক্ষা করতে পাঠিয়েছিলেন, তিনিও ঠিক তেমনই। আমরা সকলেই শান্তি চাই। কিন্তু তার জন্য আমাদের মাশুলও দিতে হয়। 

গাগার এই লেখা থেকে তার মত অনেকটাই স্পষ্ট হয়েছে। তবে মার্কিন শপথে গাগার পোশাক নিয়ে অনেকেই খুশি। তাদের মতে, গাগার পোশাক সেদিন অনেকেরই মন ভালো করে দিয়েছিল। তার পোশাক থেকে ঐক্যের একটি বার্তা যায়। তবে সাধারণ মার্কিনবাসীদের অনেকেই তার পোশাক নিয়ে সমালোচনা করেছেন। 

আমেরিকার অন্য বর্ণের মানুষরা গাগার এই পোশাক নিয়ে অখুশি। তাদের  মধ্যে অনেকে আবার এর বিরুদ্ধে গিয়ে গাগার শাস্তি দাবিও করেছেন।  আসলে মার্কিন মুলুকে নয়া প্রেসিডেন্ট হিসাবে শপথ নিলেন বাইডেন। সেখানে সামান্য বিতর্ক থাকবে না তা আবার হয় নাকি! তাই হয়তো গাগার দ্যা হাঙ্গার গেমস নিয়ে তৈরি বিতর্ক নতুন মাত্রা পেল।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!