• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বছর শুরুতেই জমজমাট ঢালিউড


বিনোদন প্রতিনিধি জানুয়ারি ২৫, ২০২১, ১০:৩৬ এএম
বছর শুরুতেই জমজমাট ঢালিউড

প্রতিনিধি

ঢাকা: বাংলা সিনেমার বর্তমান প্রেক্ষাপট আর কোভিড পরিস্থিতিতে এখন সিনেমার মহরত, নির্মাণ কিংবা মুক্তি বিশেষ এক ঘটনা। তবুও কিন্তু থেমে নেই সিনেমার কাজ। গত বুধবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় এফডিসির জহির রায়হান মিলনায়তনে জমকালো এক মহরত অনুষ্ঠানের মাধ্যমে ‘ফাইটার’, ‘রিভেঞ্জ’ ও ‘গুলশানের চামেলী’ নামের তিনটি ছবি পরিচালক হিসেবে নির্মাণের ঘোষণা দেন প্রযোজক মোহাম্মদ ইকবাল। দীর্ঘ দিন পর এটিই ছিল জমকালো মহরত অনুষ্ঠান। তিনটি ছবিতেই নায়ক থাকছেন জিয়াউল রোশান।

ফেব্রুয়ারিতে একটি ছবির শুটিং শুরু হবে। এর আগে মঙ্গলবার তরুণ চলচ্চিত্র নির্মাতা রাসেল আহমদ মহরত করেন তার প্রথম ছবি ‘ইস্টিশন’র। এতে প্রথমবার জুটি হয়ে কাজ করছেন আবু হুরায়রা তানভীর ও আফ্রি সেলিনা। বুধবার কমলাপুর রেল স্টেশনে ছবির দৃশ্য ধারণ শুরু হয়েছে। একটানা কাজ করে ছবির চিত্রায়ণ শেষ করা হবে। চলতি বছরই মুক্তির পরিকল্পনা রয়েছে বলে জানিয়েছেন নির্মাতা। ভূতে বাড়ি খ্যাত এফডিসিতে গত বুধবার সন্ধ্যায় দেখা গেল আগের রুপে। জহির রায়হান হল ভর্তি ছিল দর্শক। উপলক্ষ ছিল সিনেমার মহরত। উপস্থিত হয়েছিলেন শিল্পী, পরিচালক, প্রযোজক, সাংবাদিক ও কলাকুশলী অনেকেই। ইকবালের উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা জাকির হোসেন রাজু, অভিনেতা ওমর সানী, অমিত হাসানসহ আরও অনেকে।

পরিচালক সমিতি থেকে আজীবনের জন্য নিষিদ্ধ হওয়া পরিচালক অনন্য মামুন কারাগার থেকে ফিরেই পাঁচটি ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন। চলচ্চিত্র নির্মাণে এগিয়ে এসেছেন ডিপজলও। তিনি ইতোমধ্যে পরিচালক মনতাজুর রহমান আকবরকে দিয়ে ‘মানুষ কেন অমানুষ’ নামে একটি ছবির কাজ শুরু করেছেন। পাইপলাইনে রয়েছেন পরিচালক এফ আই মানিক। তাকে তিনটি ছবির চিত্রনাট্য প্রস্তুত করতে বলা হয়েছে। ফেব্রুয়ারিতে এই ছবিগুলোর কাজ শুরু হতে পারে। প্রযোজক সেলিম খান তিনটি ছবি নির্মাণের ঘোষণা দিয়েছেন। শাহীন সুমন এর ‘গ্যাংষ্টার’, শামীম আহমেদ রনির ‘লাইভ’ ও ‘নরসুন্দরী’। তিনটি ছবিতেই নায়ক-নায়িকা হিসেবে থাকছেন সাইমন ও মাহি।

এদিকে ১৬ জানুয়ারি থেকে শুরু হয়েছে রকিবুল আলম রকিব পরিচালনায় ‘বিয়ে আমি করবো না’ নামে নতুন একটি সিনেমার শুটিং। এই ছবিতে অভিনয় করছে ইমন ও তানহা তাসনিয়া। অন্যদিকে নতুন বছরে শুটিং শুরু করেছেন সরকারি অনুদান পাওয়া পরিচালক ইফতেখার শুভ। ‘মুখোশ’ নামের সিনেমাটি তিনি শুরু করেছেন পরীমনি ও রোশানকে জুটি করে। মৌসুমী-ওমর সানী অভিনীত ‘বাংলার ভাবী’ নামের একটি ছবিরও শুটিং শুরু হয়েছে বছরের শুরুতে। তবে নানা ঝামেলায় আপাতত বন্ধ রয়েছে এর নির্মাণ কাজ।

এফডিসি বাংলা সিনেমার আতুরঘর। তবে দর্শকের সিনেমা থেকে মুখ ফিরিয়ে নেওয়া কিংবা করোনার থাবায় অনেকটাই স্থবির এখন এ জায়গা। নেই আগের মতো কর্মচাঞ্চল্য তবুও এরইমধ্যে সিনেমা নির্মাণ হচ্ছে মুক্তিও পেয়েছে কয়েকটি। নতুন বছরে ঘুরে দাঁড়াতে চায় এফডিসি। বাংলা সিনেমার ক্রান্তিকালে এসব সিনেমা আমাদের সিনেমার ঘুরে দাঁড়াতে ইতিবাচক ভূমিকা রাখবে ধারনা সিনে বিশেষজ্ঞদের।

সোনালীনিউজ/এমএস/এসআই

Wordbridge School
Link copied!