• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

চিত্রনায়ক শাহীন আলম আর নেই


বিনোদন প্রতিবেদক মার্চ ৯, ২০২১, ১২:১৫ এএম
চিত্রনায়ক শাহীন আলম আর নেই

জনপ্রিয় চিত্রনায়ক শাহীন আলম

ঢাকা : এক সময়ের জনপ্রিয় চিত্রনায়ক শাহীন আলম আর নেই (ইন্না লিল্লাহি...রাজিউন)। শাহীন আলমের মৃত্যুর খবরটি নিশ্চিত করেছেন চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক জায়েদ খান।

তিনি বলেন, সোমবার (৮ মার্চ) রাত ১০:০৫ মিনিটে শাহীন আলম ইন্তেকাল করেছেন। এখন তাকে হাসপাতালের আনুষ্ঠানিকতা সেরে গুলশানের বাসার দিকে নিয়ে যাওয়া হচ্ছে। জানাজা বা দাফন কখন হবে, সেটা এখনই বলতে পারছি না। পরিবারের সদস্যরা বসে সিদ্ধান্ত নেবেন। ততক্ষণ অপেক্ষা করতে হবে।’

তিনি আরও বলেন, ‘করোনা পরিস্থিতির কারণে শাহীন আলমের লাশ এফডিসিতে নেওয়া হবে কিনা সেটাও অনিশ্চিত। মূলত পরিবারের সদস্যরা চাচ্ছেন না। এখন দেখা যাক, শেষ পর্যন্ত কি হয়।’

কিডনিজনিত জটিলতা গুরুতর হলে গত সপ্তাহে তাকে রাজধানীর আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। ৬ মার্চ থেকে লাইফ সাপোর্টে ছিলেন শাহীন আলম।

মঞ্চ নাটকের মাধ্যমে অভিনয়ের শুরু করেন শাহীন আলম। ১৯৮৬ সালের এফডিসির নতুন মুখের সন্ধানের মাধ্যমে চলচ্চিত্রে অভিনয় করার সুযোগ পান। তার প্রথম মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র ‘মায়ের কান্না’, যেটি ১৯৯১ সালে মুক্তি পেয়েছিল।

তার অভিনীত উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- ঘাটের মাঝি, এক পলকে, গরিবের সংসার, তেজী, চাঁদাবাজ, প্রেম প্রতিশোধ, টাইগার, রাগ-অনুরাগ, দাগী সন্তান, বাঘা-বাঘিনী, আলিফ লায়লা, স্বপ্নের নায়ক, আঞ্জুমান, অজানা শত্রু, দেশদ্রোহী, প্রেম দিওয়ানা, আমার মা, পাগলা বাবুল, শক্তির লড়াই, দলপতি, পাপী সন্তান, ঢাকাইয়া মাস্তান, বিগবস, বাবা ও বাঘের বাচ্চা।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Link copied!