• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১১ আষাঢ় ১৪২৮
abc constructions

সংগীতশিল্পী সালমার কণ্ঠে ভাইরাল ‘নয়া দামান’


বিনোদন ডেস্ক মে ১১, ২০২১, ০৯:৪৬ পিএম
সংগীতশিল্পী সালমার কণ্ঠে ভাইরাল ‘নয়া দামান’

ঢাকা: ‘আইলারে নয়া দামান আসমানেরও তেরা/ বিছানা বিছাইয়া দেও শাইল ধানের নেড়া/ দামান বও দামান বও।’ সিলেটি আঞ্চলিক ভাষার গানটি এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। আরটিভি মিউজিকের আয়োজনে দেশের জনপ্রিয় সংগীতশিল্পী সালমার কণ্ঠে ধারণকৃত গানটি চারদিকে সাড়া ফেলেছে। ইতোমধ্যেই ইউটিউবে গানটি ১০ লাখের বেশি এবং ফেসবুকে ২৫ লাখের বেশি বার দেখা হয়েছে।

এ প্রসঙ্গে সালমা বলেন, আরটিভিকে বিশেষ ধন্যবাদ এতো সুন্দর একটি প্লাটফর্মে আমাকে গান করার সুযোগ দেওয়ার জন্য। গানটি গাইতে পেরে বেশ ভালো লেগেছে। খুব ভালো সাড়া পাচ্ছি। আরটিভি সামনে আরো ভালো ভালো গানের চমক দেখাবে আশা করছি। বাংলা গান বিশ্বব্যাপী ছড়িয়ে যাক এই প্রত্যাশা রইলো।

গত মার্চে গানের কথা থাকলেও করোনার কারণে ও ব্যক্তিগত ব্যস্ততার ময়মনসিংহে থাকায় গানটিতে কণ্ঠ দিতে পারেননি সালমা। তাই গানটি প্রচারে খানিকটা বিলম্ব হয়েছে। জে কে মজলিসের সঙ্গীতায়োজনে গানটিতে প্রচলিত কথা ও সুর ব্যবহার করা হয়েছে।

জনপ্রিয় প্রোগ্রাম আরটিভি ফোক স্টেশনের এই গানটি এতো অল্প সময়ে গানটি মানুষ গ্রহণ করায় আরটিভি কর্তৃপক্ষ নতুন করে মিউজিক ভিডিও আকারে প্রকাশ করবে।

গানটির মূলশিল্পী একুশে পদকপ্রাপ্ত প্রাপ্ত রামকানাই দাসের মা লোককবি দিব্যময়ী দাস। গানটির কথা ও সুর তারই। আজ থেকে ৫০-৬০ বছর আগে প্রচলিত এই গানের রেকর্ড না থাকায় মুখে মুখে প্রচারিত হয়। মানুষের মুখে মুখে চলার কারণে গানের কথায় কিছুটা পরিবর্তন এসেছে। যেহেতু মূল গানটি সেভাবে সংরক্ষণ হয়নি সেহেতু কিছুটা পরিবর্তন হওয়াই স্বাভাবিক।

সোনালীনিউজ/টিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School