• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১, ১১ আষাঢ় ১৪২৮
abc constructions

বিয়ে ইস্যুতে সংসদ সদস্য পদ হারাতে পারেন নুসরাত


নিউজ ডেস্ক জুন ১০, ২০২১, ০৮:০৩ পিএম
বিয়ে ইস্যুতে সংসদ সদস্য পদ হারাতে পারেন নুসরাত

ঢাকা: ভারতের পশ্চিমবঙ্গের জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহানের বিয়ে ইস্যু রাজনীতির ময়দান পর্যন্ত ছড়িয়েছে। বিজেপির আইটি সেলের সর্বভারতীয় প্রধান অমিত মালব্যের এক টুইটবার্তায় এ ইঙ্গিত পাওয়া গেছে। 

আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, বসিরহাটের তৃণমূল সংসদ সদস্য লোকসভায় শপথ নেওয়ার সময় বলেছিলেন, ‘আমি নুসরত জাহান রুহি জৈন।’ লোকসভার ওয়েবসাইটে তার স্বামীর নাম নিখিল জৈন লেখা রয়েছে। এবার শপথগ্রহণের ভিডিও নিয়ে নতুন তৃণমূল কংগ্রেসের সংসদ সদস্যকে বিপাকে ফেলতে নতুন সুযোগ খুজছে দেশটির ক্ষমতাসীন দল বিজেপি। 

দলের আইটি সেলের সর্বভারতীয় প্রধান অমিত মালব্য বৃহস্পতিবার (১০ জুন) সেই ভিডিওসহ একটি টুইট করেন। 

টুইটবার্তায় তিনি বলেছেন, ‘তৃণমূল সংসদ সদস্য নুসরত জাহান রুহি জৈনের ব্যক্তিগত জীবন, তিনি কাকে বিয়ে করেছেন, কার সঙ্গে লিভ-ইন করছেন সেটা নিয়ে কারও কিছু বলার নেই। কিন্তু তিনি একজন নির্বাচিত জনপ্রতিনিধি এবং সংসদের রেকর্ড অনুযায়ী তিনি নিখিল জৈনকে বিবাহ করেছেন। তবে কি তিনি সংসদে অসত্য ভাষণ দিয়েছিলেন?’

প্রসঙ্গত, বসিরহাটের তৃণমূল সংসদ সদস্য অভিনেত্রী নুসরত জাহান বুধবার দুপুরে একটি বিবৃতি দিয়ে বলেন, ‘নিখিলের সঙ্গে আমি সহবাস করেছি। বিয়ে নয়। ফলে বিবাহবিচ্ছেদের প্রশ্নই ওঠে না।’ 

রাজনৈতিক মহলের বক্তব্য, কোনও জনপ্রতিনিধি সংসদে অসত্য তথ্য দিলে তার বিরুদ্ধে স্বাধিকার ভঙ্গের অভিযোগ আনা যায়। সাংসদ হিসেবে শপথ গ্রহণের বৈধতা নিয়েও প্রশ্ন উঠতে পারে।

নুসরতের বিরুদ্ধেও কি এমন কিছু ভাবছে বিজেপি? এমন প্রশ্নের উত্তরে অমিত বলেন, ‘এখন সংসদ বন্ধ রয়েছে। সংসদ চালু হলে আমরা কী করব সেটা জানাব।’’ তবে বিজেপি যে বিষয়টি থেকে রাজনৈতিক চাপও তৈরি করতে চাইছে সেটা স্পষ্ট হয়ে গিয়েছে অমিতের টুইটেই।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School