• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

ভাবছি নিজেকে নিয়ে পরীক্ষামূলক কাজ করব : রিবা


বিনোদন প্রতিবেদক অক্টোবর ১৯, ২০২১, ১১:১৪ এএম
ভাবছি নিজেকে নিয়ে পরীক্ষামূলক কাজ করব : রিবা

সাবরিনা জামান রিবা

ঢাকা : বাংলাদেশের ফ্যাশন ইন্ডাস্ট্রির পরিচিত মুখ সাবরিনা জামান রিবা। র‌্যাম্পে হাঁটছেন দশ বছরেরও বেশি সময় ধরে। মডেলিংয়ের পরিচিত এ মুখ এবার আসছেন একটি আন্তর্জাতিক প্রজেক্ট নিয়ে।

এ বিষয়ে রিবা বলেন, ইউরোপিয়ান ফ্যাশন ফিল্ম অ্যাওয়ার্ড বিজয়ী একজন পরিচালকের সঙ্গে কাজ করেছি। ইউরোপ ও আমেরিকার ফেস্টিভ্যালে অংশগ্রহণ করার জন্য কাজটি প্রস্তুত করা হচ্ছে। পোস্ট প্রোডাকশন চলছে। আশা করছি, শিগগিরই দর্শকদের সামনে কাজটি তুলে ধরতে পারব।

নিজের ব্যস্ততা প্রসঙ্গে দীর্ঘাঙ্গীনি এ মডেল বলেন, আন্তর্জাতিক প্রজেক্টটি নিয়ে ব্যস্ত সময় কাটছে। পূজার ফটোশুট শেষ করেছি। সামনে ব্রাইডাল ও উইন্টার ফটোশুট নিয়ে কাজ করব। এভাবেই সময় কেটে যাচ্ছে।

করোনায় ফ্যাশন ইন্ডাস্ট্রির ক্ষতি প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, লকডাউনের পর পরিস্থিতি ভালো হচ্ছে। করোনায় অন্যান্য খাতের মতো ফ্যাশন ইন্ডাস্ট্রি ক্ষতির মুখে পড়েছে। ফ্যাশন শো এখনো শুরু হচ্ছে না। যদিও ফটোশুটের কাজগুলো চলছে।

দীর্ঘদিন ধরে মডেলিং করলেও ক্যারিয়ার নিয়ে নতুন পরিকল্পনা করছেন সুন্দরী রিবা। এ বিষয়ে তিনি বলেন, আমি মডেলিংয়ের পাশাপাশি স্টাইলিং ও কোরিওগ্রাফি নিয়ে ভাবছি। আমার সবসময়ই পরীক্ষামূলক কাজ করতে ভালো লাগে। নিজেকে নিয়ে পরীক্ষামূলক কাজ করব ভাবছি। তাহলে অন্যদের দিয়ে কাজ করানো সহজ হবে।

ক্যারিয়ারের শুরু থেকেই অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন। প্রতিবারই ‘না’ বলে গেছেন তিনি। তবে এখন অভিনয় করবেন বলে ভাবছেন।

এ প্রসঙ্গে তিনি জানান, সেই ২০১০ সাল থেকেই নাটকে অভিনয়ের প্রস্তাব পাচ্ছি। যেসব প্রস্তাব পাই তা আমার পছন্দ হয় না। তাছাড়া আমি বড় পর্দার মাধ্যমে এ শাখায় পা রাখতে চেয়েছি সবসময়।

কথা প্রসঙ্গে তিনি জানান, করোনা পরিস্থিতি শুরু হবার আগে একটি সিনেমায় কাজের ব্যাপারে কথাবার্তা বহু দূর এগিয়েছিল; কিন্তু অতিমারির জন্য তা আর হয়নি। আমি সিনেমার চরিত্রকে গুরুত্ব দিচ্ছি। ব্যাটে-বলে মিলে গেলেই কাজ করব।

সর্বশেষ আদনান আল রাজীবের নির্দেশনায় একটি বিজ্ঞাপনচিত্রে কাজ করেছিলেন তিনি। তারপর আর করা হয়নি। রিবা এ বিষয়ে বলেন, ‘রবি’র একটি বিজ্ঞাপনচিত্রে কাজ করেছি প্রায় বছর খানেক আগে। তারপর আর কাজ করা হয়নি। আমি জানি না কেন যেন ভিজ্যুয়াল ইন্ডাস্ট্রিতে আমার ব্যাটে-বলে মিলে না। আমি বিজ্ঞাপনচিত্রে কাজ করতে আগ্রহী।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System