• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১১ আষাঢ় ১৪২৯

ছন্দে ফিরছেন মাধবন


বিনোদন ডেস্ক মে ২২, ২০২২, ০৩:৪২ পিএম
ছন্দে ফিরছেন মাধবন

ঢাকা : ঠিক যতটা গ্ল্যামারের আলোয় মোড়া বলিউড, তার পেছনে লুকনো কি ততটাই অন্ধকার? উপার্জনের অনিশ্চয়তা কি কুরে কুরে খায় জনপ্রিয় অভিনেতাকেও? এক সময়ের ব্যস্ত তারকা আর মাধবনের স্বীকারোক্তি ফের এমনই প্রশ্নের মুখোমুখি দাঁড় করিয়ে দিল টিনসেল নগরীকে। গত চার বছরে নাকি কোনো রোজগার ছিল না তার। সেই কঠিন লড়াইয়ের দিনগুলোর কথা নিজেই জানিয়েছেন মাধবন। কান চলচ্চিত্র উৎসবে মুক্তি পেল তার পরিচালিত ছবি ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’। সেই উপলক্ষেই এক সাক্ষাৎকারে ফেলে আসা দুর্দশার সময়ের ছবি তুলে ধরেছেন অভিনেতা-পরিচালক।

কিন্তু কেন এমন পরিস্থিতিতে পড়তে হলো বলিউড-কাঁপানো দক্ষিণী অভিনেতাকে? মাধবন জানান, অতিমারির আগের দুই বছর তিনি পুরোপুরি ব্যস্ত ছিলেন ছবি পরিচালনায়। ফলে এক টাকাও ঘরে আসেনি। তার পরেই কোভিডের হানা। ফের টানা দুই বছর লকডাউন-বিধিনিষেধে কেটে গিয়েছে। কাজের সুযোগ পাননি অভিনেতা-পরিচালক। কোভিড পরিস্থিতি খানিকটা নিয়ন্ত্রণে আসতে আবার একটু একটু করে ছন্দে ফিরছেন মাধবন। চার বছরের লড়াই পেরিয়ে ওয়েব সিরিজ ‘ডি-কাপলড’-এ দেখা গিয়েছে তাকে। কাজ করেছেন ‘বিক্রম বেদ’ ছবিতেও। তবু উপার্জন ঘিরে অনিশ্চয়তা এখনো আতঙ্কে রেখেছে তাকে। সে কথাও নিজেই জানিয়েছেন ‘তনু ওয়েডস মনু’র নায়ক।

চরবৃত্তির অভিযোগে কেলেঙ্কারির জালে আটকে পড়া প্রাক্তন ইসরো বিজ্ঞানী নাম্বি নারায়ণনের জীবন ঘিরে তৈরি ‘রকেট্রি: দ্য নাম্বি এফেক্ট’। হিন্দি, ইংরেজি এবং একাধিক দক্ষিণী ভাষায় ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ১ জুলাই। মাধবনের ছবিতে অতিথি শিল্পী হিসেবে থাকছেন খোদ শাহরুখ খান!

 মাধবন তার অভিনয় জীবন শুরু করেন  টেলিভিশনে নাটকে অতিথি চরিত্রে অভিনয়ের মাধ্যমে। ১৯৯৬ সালে জি টিভিতে প্রচারিত ‘বানেগি আপনি বাত’ তে অভিনয় করেন। এভাবে অনেক নাটক এবং বিজ্ঞাপনচিত্রে কাজ করেন। পরে মাধবন তামিল ছবিতে কাজ করার সুযোগ পান। মণি রত্নমের ‘আলাইপায়ুদে’ চলচ্চিত্রে মুখ্য ভূমিকায় অভিনয় করেন।  পরের বছর তার গৌতম মেননের পরিচালনায় তামিল চলচ্চিত্র ‘মিন্নালে’ মুক্তি পায়।  একই বছর তার এই চলচ্চিত্রের হিন্দি সংস্করণ ‘র‍্যাহনা হে তেরে দিল মেঁ’ মুক্তি পায়। এছাড়া মাধবন রং দে বাসন্তী (২০০৬) এবং থ্রি ইডিয়টস (২০০৯)-এর মতো হিন্দি চলচ্চিত্রে অভিনয় করেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System