• ঢাকা
  • শনিবার, ২৫ জুন, ২০২২, ১২ আষাঢ় ১৪২৯

কানে স্বর্ণপাম জয়ের দৌড়ে সবচেয়ে এগিয়ে যে সিনেমা


বিনোদন ডেস্ক মে ২৫, ২০২২, ১২:০০ পিএম
কানে স্বর্ণপাম জয়ের দৌড়ে সবচেয়ে এগিয়ে যে সিনেমা

ঢাকা : মান্টিক, ক্লাসিক, হরর। সিনেমার ধরন যাই হোক না কেন কান চলচ্চিত্র উৎসবে বরাবরই প্রাধ্যন্য পায় গল্পের সাথে বাস্তবতার সংযোগের বিষয়টি। সেই দিক বিবেচনায় সারা বিশ্বের শত শত সিনেমা থেকে এবার ২২টি সিনেমা ‘অফিসিয়াল সিলেকশন’-এ রয়েছে। যেগুলো গত ১৭ মে থেকে কানের পালে দ্যা ফেস্টিভাল ভবন ও আশপাশের সিনেপ্লেক্সে দেখানো হচ্ছে। জুড়ি বোর্ডের সদস্যরা এই সিনেমাগুলো থেকে একটি বেছে নেবেন সর্বোচ্চ পুরস্কার পাম দর (স্বর্ণপাম)-এর জন্য।

২৩ মে পর্যন্ত যে সিনেমাগুলো প্রদর্শন হয়েছে তার মাঝে সবচেয়ে এগিয়ে রয়েছে ‘ট্রায়াঙ্গেল অব স্যাডনেস’। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন মার্কিন অভিনেতা উডি হ্যারেলসন। সিনেমার কাহিনী লেখার পাশাপাশি এটি পরিচালনা করেছেন সুইডিশ পরিচালক রুবেন ওস্টলুন্দ। কলাকৌশলী, দর্শক এবং জুড়ি বোর্ডের সদস্যরা ২২ মে প্রথমবার সিনেমাটি বড় পর্দায় দেখেছেন প্যালেস থিয়েটারে। প্রদর্শনী শেষ হওয়ার পর আট মিনিট করতালি দিয়ে দর্শকরা উচ্ছাস প্রকাশ করেছেন। এবারের উৎসবে এত দীর্ঘ সময় করতালি পায়নি কোনো সিনেমা। তাই উপস্থিত সাংবাদিকদের অনেকেই ধারণা করছেন এই সিনেমাটিই শেষ পর্যন্ত স্বর্ণপাম জিততে পারে।

ছবির পরিচালক ওস্টলুন্দ তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলেন, ‘চমৎকার স্ক্রীনিং’। দর্শকদের অভিনন্দন আমাদের প্রত্যাশাকে ছাড়িয়ে গেছে। সবার প্রতি ভালোবাসা।’

সিনেমা দেখার পর হেয়ারফিল্ড নামের একজন ব্রিটিশ সাংবাদিক বলেছেন, রুবেন ওস্টলুন্দ-এর‘ট্রায়াঙ্গেল অব স্যাডনেস’ খুবই আনন্দদায়ক একটি সিনেমা। আমি খুব কষ্ট করে হেসেছিলাম। কারণ সিনেমার গল্পের সাথে হাসি যায় না। ২০২২ সালের সেরা সিনেমা হিসাবে এটি সবারই দেখা উচিত।’ অ্যামি স্মিথ নামের আরেকজন সাংবাদিক বলেছেন, এবারের কান উৎসবে এখন পর্যন্ত দেখা এটিই সেরা। শেষ পর্যন্ত যদি এই সিনেমা পুরস্কার না পায় তাহলে খারাপ লাগবে।

সিনেমাটিরে স্বর্ণপাম জয়ের সম্ভাবনা রয়েছে আরো একটি কারণে। সেটি হলো পরিচালক রুবেন ওস্টলুন্দ ২০১৭ সালে ‘দ্য স্কয়ার’ সিনেমার জন্য স্বর্ণপাম জয় করেছিলেন।

সোনালীনিউজ/এমটিআই

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System