• ঢাকা
  • বুধবার, ১০ আগস্ট, ২০২২, ২৬ শ্রাবণ ১৪২৯

‘মুক্তিযুদ্ধ দেখিনি, পদ্মা সেতুর উদ্বোধন দেখছি’


বিনোদন প্রতিবেদক জুন ২৫, ২০২২, ১০:২৫ এএম
‘মুক্তিযুদ্ধ দেখিনি, পদ্মা সেতুর উদ্বোধন দেখছি’

ঢাকা : প্রতীক্ষার প্রহর শেষ হতে মাত্র কিছু সময়। একটু পরেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করবেন স্বপ্নের পদ্মা সেতু। জমকালো উদ্বোধনী অনুষ্ঠানে দেশের গুরুত্বপূর্ণ ব্যক্তিরা আমন্ত্রণ পেয়েছেন। তাদের মধ্যে আছেন সংস্কৃতি অঙ্গনের তারকারা। তাদের মধ্যে আছেন অভিনেত্রী ও পরিচালক মেহের আফরোজ শাওন। সেতুর উদ্বোধন ঘিরে তিনি প্রচন্ড রকমের উচ্ছ্বসিত। এ রকম একটি মুহূর্তের সাক্ষী হতে পেরে নিজেকে ধন্য মনে করছেন তিনি।

শাওন বলেন, মুক্তিযুদ্ধ দেখিনি কিন্তু পদ্মা সেতুর উদ্বোধন দেখছি। সরাসরি ইতিহাসের সাক্ষী হতে পেরে অন্যরকম অনুভূতি কাজ করছে। এ প্রজন্মের কাছে এটি স্মরণীয় হয়ে থাকবে। জাতিগতভাবে আমরা আমাদের অধিকার আদায় করতে পারি; কেউ চাইলে যে আমাদের অধিকার খর্ব করতে পারবে না—এই সেতু তার প্রমাণ। আমাদের সবার জন্য এটি একটি অসাধারণ মুহূর্ত।

মাওয়া প্রান্তে সুধী সমাবেশে ভাষণ শেষে শেখ হাসিনা উদ্বোধনী ফলক উন্মোচন করবেন। অমনি খুলে যাবে দক্ষিণ ও দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ১৯টি জেলার সঙ্গে রাজধানী ঢাকাসহ দেশের অপরাপর অংশের জন্য সংযোগ, যোগাযোগ ও সম্ভাবনার অনন্ত দুয়ার।

৬ দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ এই সেতু। মাওয়া থেকে জাজিরা। পদ্মা সেতু সড়ক, রেল, গ্যাস, বিদ্যুতের সংযোগ ঘটাবে উত্তরের সঙ্গে দক্ষিণের। নির্মাণের বিশাল কর্মযজ্ঞের সঙ্গে আছে সংযোগ সড়ক, রেল সংযোগ, নদীশাসন, পুনর্বাসন, পরিবেশ ও জীববৈচিত্র্য রক্ষা—নানা প্রকল্প ও কর্মকাণ্ড।

সোনালীনিউজ/এনএন

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System