• ঢাকা
  • শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯

হঠাৎ কি হলো মাহির! সে কী পারবে ঘুরে দাঁড়াতে?


বিনোদন প্রতিবেদক  অক্টোবর ৬, ২০২২, ১২:২২ পিএম
হঠাৎ কি হলো মাহির! সে কী পারবে ঘুরে দাঁড়াতে?

ঢাকা: আজকাল মাহিয়া মাহি যেন অনেকটা শখের অভিনেত্রী। পেশাগত জীবনের চেয়ে স্বামী-সংসার নিয়েই সামাজিক যোগাযোগমাধ্যমে বেশি উচ্ছ্বাস দেখা যায় তার। এসব দেখে নেটিজেনদের অনেকে ধরে নিয়েছেন, ঢালিউডকে হয়তো পাশ কাটিয়ে চলছেন ম্যাজিক মামনি। 

চলচ্চিত্রাঙ্গনের অনেকের ধারণাও তাই। কেউ কেউ তার বর্তমান আমলনামা দেখে ভাবছেন- মাহির দিন শেষ!

চলতি বছর পরপর দুটি ছবি মুক্তি পেয়েছে মাহির। কিন্তু কোনোটায়ই সুবিধা করতে পারেননি। এ বছর তিনি কাজের খাতা খুলেছিলেন মোস্তাফিজুর রহমান মানিক নির্মিত সরকারি অনুদানের সিনেমা ‘আশীর্বাদ’ দিয়ে। কিন্তু মুক্তির আগেই বোঝা গিয়েছিল ‘আশীর্বাদ’ আসলে অভিশাপ হয়ে আসছে তার জন্য। হয়েছেও তাই। সিনেমাটির সহ-প্রযোজক জেনিফার ফেরদৌসের সঙ্গে দ্বন্দ্বের জেরে মাহি ও অন্য অভিনয়শিল্পীরা নিজেদের ছবির বদনাম শুরু করেন। এমন আত্মঘাতী গোল ছবিটিকে চরমভাবে মুখ থুবড়ে পড়তে সাহায্য করে। ফলে সমালোচনার মুখে পড়তে হয় মাহিকেও।

এই আলোচনা-সমালোচনার মধ্যেই শোনা যায় ফের প্রেক্ষাগৃহে হাজির হচ্ছেন মাহি। শামীম আহমেদ রনি নির্মিত ‘লাইভ’ নামের সেই সিনেমার এক ঝলক সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ পেতেই নড়েচড়ে বসেন দর্শকরা। থ্রিলারধর্মী সিনেমাটির টিজারে মূল আকর্ষণ ছিলেন পর্দার ‘অগ্নি’। সবাই ভেবেছিলেন ছবিটি তার ক্যারিয়ার ফের মসৃণ করে তুলবে। তবে নেট দুনিয়ার কল্যাণে ট্রেলার ও টিজারে চমক দেখাতে পারলেও প্রেক্ষাগৃহে দর্শক টানতে ব্যর্থ হন মাহি। ফলস্বরূপ ক্যারিয়ারে আরো একটি ফ্লপ চলচ্চিত্র যুক্ত হয় তার।

এই যখন অবস্থা তখন ফের প্রেক্ষাগৃহে হাজির হচ্ছেন মাহি। আগামীকাল শুক্রবার (৭ অক্টোবর) ৩০ টি প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে তার অভিনীত সিনেমা ‘যাও পাখি বলো তারে’। টানা দুটি সিনেমা ফ্লপের পর এবার মাহির মাঝে কিছুটা পরিবর্তন লক্ষ্য করা গেছে। মুক্তিপ্রতীক্ষিত সিনেমাটির প্রচারণায় পুরোপুরি না হলেও মোটামুটি সরব ছিলেন তিনি। অন্তঃসত্ত্বা হয়েও সিনেমাটির একাধিক সংবাদসম্মেলনে দেখা গেছে তাকে। নিজের ফেসবুকেও কথা বলেছেন ছবিটি নিয়ে।

অন্তঃসত্ত্বা মাহির এই দৌড়ঝাঁপ দেখে অনেকে ভাবছেন টানা দুই সিনেমা ফ্লপ যাওয়ার পর কিছুটা হলেও হুশ হয়েছে তার। ঢালিউডে যে তার অবস্থান নড়বড়ে সেটা উপলব্ধি করছেন। তাই খাদের ঠিক কিনারে দাঁড়িয়ে চাইছেন ঘুরে দাঁড়াতে।

আদৌ কি সম্ভব হবে তা? ভালোবাসার গল্পে নির্মিত ‘যাও পাখি বলো তারে’ সিনেমার মাহি-আদর জুটি কতটা আদর বুলিয়ে দেবে মাহির ক্যারিয়ারে, নাকি ফের নেমে আসবে ব্যর্থতার আঁধার— জানতে অপেক্ষা করতে হবে সিনেমার ব্যবসায়ীক সফলতার ওপর।

সোনালীনিউজ/এম

Wordbridge School