• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

হতে চেয়েছিলেন শিক্ষিকা, হয়ে গেলেন নায়িকা


বিনোদন ডেস্ক নভেম্বর ২৪, ২০২২, ০৪:২৮ পিএম
হতে চেয়েছিলেন শিক্ষিকা, হয়ে গেলেন নায়িকা

ঢাকা: ভারতের পশ্চিমবঙ্গের অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। একটা সময় নায়িকা হিসেবে দাপটের সঙ্গে কাজ করেছেন তিনি। তবে তার পরিবারের টলিউডের সঙ্গে কোনো যোগাযোগ ছিল না। পরিবারে তিনিই প্রথম অভিনয়ে আসেন।

জানা যায়, অভিনয়ে আসার নাকি পরিকল্পনাই কোনোদিন ছিল না ঋতুপর্ণার! অভিনেত্রী নয়, ঋতুপর্ণা নাকি চেয়েছিলেন শিক্ষিকা হতে!

সামনেই মুক্তি পাচ্ছে তার নতুন সিনেমা ‘মহিষাসুরমর্দ্দিনী’। এতে একজন মহাকাশচারীর ভূমিকায় দেখা যাবে ঋতুপর্ণাকে। প্রত্যেক সিনেমার প্রতিটি চরিত্রই তার কাছে নতুন চ্যালেঞ্জ। তাহলে ‘মহিষাসুরমর্দ্দিনী’ নতুন কী চ্যালেঞ্জ নিয়ে এসেছিল ঋতুপর্ণার কাছে?

অভিনেত্রী বলেন, আমি চাই আমার প্রতিটা চরিত্র আমায় চ্যালেঞ্জ করুক। যদি খুব বেশি কমফোর্ট জোনের মধ্যে কাজ করতে হয়, মনে হয় সেরাটা দিতে পারছি না। সিনেমা মানে আমার কাছে একটা ঝড়। রোজ নতুন কিছু তৈরী হবে। এই সিনেমায় যেমন আমি একজন মহাকাশচারীর ভূমিকায় অভিনয় করছি। এই ধরণের চরিত্র আমি আগে কখনো অভিনয় করিনি। আশা করি মানুষের মন ছুঁয়ে যাবে এই চরিত্রটা।

ঋতুপর্ণা বলেন, আমি যখন ইন্ডাস্ট্রিতে আসি, একেবারে সাদা স্লেটের মতো ছিলাম। কোনো অভিজ্ঞতা ছিল না। আর সম্ভবত সেইজন্যেই নতুন করে অনেক কিছু লিখতে পেরেছি, শিখতে পেরেছি। সেই জায়গাটাকে আমি সবসময় সম্মান করি।

তিনি বলেন, আমি কখনো ভাবিনি অভিনেত্রী হবো। চেয়েছিলাম শিক্ষক হতে। যখন অভিনয় জগতে এলাম, আস্তে আস্তে নিজেই নিজেকে শেখাতে শুরু করলাম।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!