• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

বিদায় নিচ্ছে শীত, বাতাসে বসন্তের দোল


নিজস্ব প্রতিবেদক ফেব্রুয়ারি ১২, ২০২১, ০৯:৫৯ পিএম
বিদায় নিচ্ছে শীত, বাতাসে বসন্তের দোল

ঢাকা: বিদায় নিচ্ছে শীত।এসে গেছে ঋতুরাজ বসন্ত।আর একদিন পরই (১৪ ফেব্রুয়ারি) ১লা ফাল্গুন।শীতের রিক্ততা মুছে প্রকৃতিজুড়ে শুরু হয়েছে সাজ সাজ রব। বিবর্ণ প্রকৃতিতে জেগে উঠেছে নতুন জীবনের ঢেউ।

এদিকে শীতের শেষ মুহুর্তে রাজধানী ঢাকায় আগামী দুই–তিন দিন তাপমাত্রা অপরিবর্তিত থাকবে। আগামী ১০ দিন সারা দেশের তাপমাত্রা আর সেভাবে কমবে না।

শুক্রবার (১২ ফেব্রুয়ারি) আবহাওয়া অধিদপ্তরের ওয়েবসাইটে বলা হয়েছে, সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার জন্য সারা দেশের রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে। দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় বেলা একটা থেকে পরবর্তী ছয় ঘণ্টা আকাশ আংশিক মেঘলা থাকতে পারে। দিনের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। 
গতকালের তুলনায় আজ সারা দেশের কোথাও কোথাও তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস পর্যন্ত বেড়েছে। কোথাও কোথাও এক ডিগ্রি সেলসিয়াসের মতো কমেছে। আগামী ১০ দিনের পূর্বাভাস থেকে দেখা যাচ্ছে, তাপমাত্রা এখন ক্রমান্বয়ে বাড়তে থাকবে। এর মধ্যে খুব সামান্য পরিমাণে বাড়া–কমার মধ্যে থাকবে।

শুক্রবার রাজধানী ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা ১৬ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। ঢাকা বিভাগের মধ্যে গোপালগঞ্জে তাপমাত্রা সবচেয়ে কম ১৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বিভাগীয় শহরের মধ্যে ময়মনসিংহে ১৫ দশমিক ১, চট্টগ্রামে ১৫ দশমিক ৬, সিলেটে ১৪ দশমিক ৫, রাজশাহীতে ১২, রংপুরে ১৩, খুলনায় ১৫ দশমিক ২ এবং বরিশালে ১৩ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

দেশে আজ সর্বনিম্ন তাপমাত্রা ছিলো শ্রীমঙ্গলে ১০ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। 

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!