• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

হালকা বৃষ্টিতে শহর ভিজলেও মন ভেজেনি


নিজস্ব প্রতিবেদক মে ৯, ২০২১, ০৩:০২ পিএম
হালকা বৃষ্টিতে শহর ভিজলেও মন ভেজেনি

ফাইল ছবি

ঢাকা: টানা কয়েকদিনের গরমের মধ্যে রাজধানীতে হয়ে গেল এক পশলা বৃষ্টি। রোববার (৯ মে) আবহাওয়া অফিস জানিয়েছে, খুব সামান্য বৃষ্টি হলো দুপুরে। বৃষ্টিপাত দু’এক দিনে কিছুটা বাড়তে পারে।তবে সব এলাকায় বৃষ্টি না হলেও পরিবেশ কিছু শীতল হয়েছে।

সকালে রোদ থাকলেও দুপুরের আগে আগে আকাশ মেঘলা হতে থাকে। ফলে মগবাজার, রামপুরা, বাংলামোটর, ঢাকা বিশ্ববিশ্ববিদ্যালয় এলাকা, ধানমন্ডিসহ বেশ কিছু এলাকায় সামান্য বৃষ্টিপাত হয়। তবে অনেক এলাকায় বৃষ্টির ছিটেফোঁটাও পড়েনি।

এমন বৃষ্টিতে শহর ভিজলেও মন ভেজেনি মানুষের।

আবহাওয়াবিদ মো. আরিফ হোসেন জানান, লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও তৎসংলগ্ন এলাকায় অবস্থান করছে। আর মৌসুমের স্বাভাবিক লঘুচাপ করছে দক্ষিণ বঙ্গোপসাগরে।

এ অবস্থায় রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট, ঢাকা, বরিশাল, খুলনা ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

বর্তমান আবহাওয়ার অবস্থায় আগামী তিনদিন বৃষ্টি/বজ্রসহ বৃষ্টিপাতে প্রবণতা বাড়ার আভাস রয়েছে।

আবহাওয়া অফিস জানায়, রাজধানী ছাড়াও দেশের বেশ কিছু এলাকায় দুপুরে বৃষ্টিপাত হয়েছে। রংপুর, ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, গাইবান্ধা এবং  রাজশাহী ও খুলনা  বিভাগের সীমান্তবর্তী জেলায় অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়ার সঙ্গে বৃষ্টিপাত হয়েছে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!