• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

শীতের বিকেলে ঢাকায় ঝুম বৃষ্টি


নিজস্ব প্রতিবেদক জানুয়ারি ২৬, ২০২২, ০৪:৪৯ পিএম
শীতের বিকেলে ঢাকায় ঝুম বৃষ্টি

ঢাকা: শীতের বিকেলে বৃষ্টিতে ভিজল রাজধানী।বুধবার (২৬ জানুয়ারি) দিনের শুরু থেকেই রাজধানীর আকাশ ছিল মেঘে ঢাকা। বিকেল ৪টা থেকে শুরু হয় গুঁড়িগুঁড়ি বৃষ্টি। এরপর কোথাও কোথাও তা বাড়তে থাকে। বিকেল ৪টা ৫৫ মিনিটের দিকে কিছুটা থেমে বৃষ্টি আবার ঝরছিল অঝোর ধারায়। হঠাৎ বৃষ্টি নামায় দুর্ভোগে পড়েছে নগরবাসী। 

আবহাওয়াবিদ ওমর ফারুক সাংবাদিকদের জানিয়েছেন, ঢাকার পাশেই একটি বর্জ্র মেঘের সৃষ্টি হয়েছে, যা বর্তমানে কুমিল্লার দিকে যাচ্ছে। এর প্রভাবে ঢাকাসহ সারা দেশে বৃষ্টি শুরু হয়েছে।

এই আবহাওয়াবিদ জানান, বৃষ্টি শুরু হলেও শীতের মাত্রা বাড়ছে না। তাপমাত্রার এমন পরিস্থিতি থাকবে অন্তত আরও দুদিন। এর পর তাপমাত্রা কিছুটা কমবে। ফলে শীত কিছুটা বাড়বে।

আবহাওয়া অফিসের ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, সারা দেশের আকাশ আংশিক মেঘলা থাকবে। বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দুয়েক জায়গায় হালকা বা গুঁড়িগুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

মধ্যরাত থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেশের উত্তর-পশ্চিমাঞ্চল ও নদী-অববাহিকার কোথাও কোথাও মাঝারি থেকে ঘন কুয়াশা এবং দেশের অন্যত্র হালকা থেকে মাঝারি কুয়াশা পড়তে পারে। কোথাও কোথাও তা দুপুর নাগাদ অব্যাহত থাকতে পারে।

সোনালনিউজ/আইএ

Wordbridge School
Link copied!