• ঢাকা
  • সোমবার, ১৮ জানুয়ারি, ২০২১, ৫ মাঘ ১৪২৭

প্রাথমিকের শিক্ষার্থী তানিয়ার স্বপ্ন কেড়ে নিল সর্বনাশা আগুন (ভিডিও)


নিউজ ডেস্ক নভেম্বর ২৫, ২০২০, ০২:৫৯ পিএম
প্রাথমিকের শিক্ষার্থী তানিয়ার স্বপ্ন কেড়ে নিল সর্বনাশা আগুন (ভিডিও)

ঢাকা : দীর্ঘ প্রায় ৯ মাস ধরে বন্ধ স্কুল। বাবা-মায়ের সঙ্গে বস্তিতেই চলছিল তানিয়ার পড়ালেখা। স্কুল বন্ধ থাকলেও বাসায় থেকেই লেখাপড়া চালিয়ে যাচ্ছিল কিশোরী তানিয়া। বইগুলোকে নিজের নিত্যদিনের সঙ্গী করে ফেলেছিলো প্রাথমিকের পঞ্চম শ্রেণিতে পড়ুয়া এই শিক্ষার্থী।  সে ভালোবাসাকে কেড়ে নিয়েছে সর্বনাশা আগুন। 

গত ২৩ নভেম্বর রাত ১১ টা ৪৭ মিনিটে রাজধানীর মহাখালী সংক্রমণ ব্যাধি হাসপাতালের সামনে সাততলা বস্তিতে ভয়াবহ আগুন লাগে। আগুনে পুড়ে ছাই হয়ে যায় তানিয়াদের সহ আরো ৬০-৭০টি ঘর। এ ঘটনায় কেউ হতাহত না হলেও নিজেদের বেঁচে থাকার শেষ সম্বলটুকু হারিয়ে পথে বসেছে অনেক পরিবার।   

ফায়ার সার্ভিসের কন্ট্রোল রুমের ডিউটি অফিসার এরশাদ হোসেন বলেন, মহাখালী সংক্রমণ ব্যাধি হাসপাতালের সামনে সাততলা বস্তিতে অগ্নিকাণ্ডের খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের পাঁচটি ইউনিটকে পাঠানো হয়। আগুনের গতিবেগ বেশি হওয়াতে পরবর্তীতে আরও ইউনিট যোগ করা হয়। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের মোট ১২টি ইউনিট কাজ করেছে। ততক্ষণে পুড়ে গেছে সবকিছু।

পরদিন মঙ্গলবার (২৪ নভেম্বর) সকালে মাসুদুর রহমান নামে একজন ঘটনাস্থলে গিয়ে #মোজা লেখা ফেসবুক আইডি থেকে ভিডিও শেয়ার করেন। যেখানে দেখা যায় ঘরের মূল্যবান পুড়ে যাওয়া আসবাবপত্রের মধ্যে নিজের পুড়ে যাওয়া বই ও বইয়ের ছেড়া পাতাগুলো খুঁজে বেড়াচ্ছিল তানিয়া। ছাইযুক্ত বইয়ের পাতাগুলো বুকভরা কষ্ট নিয়ে দেখছে সে। এমন হৃদয়গ্রাহী দৃশ্য ফেসবুকে শেয়ার করার পর সেখানে বহুমানুষ কান্নার ইমোজি ব্যবহার করে তানিয়ার প্রতি সমবেদনা জানিয়েছে।

সোনালীনিউজ/এএস