• ঢাকা
  • শুক্রবার, ০৫ মার্চ, ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

নায়ক রাজ্জাকের জন্মদিনে শাকিবের আবেগঘন স্ট্যাটাস


বিনোদন ডেস্ক জানুয়ারি ২৩, ২০২১, ০৭:০৭ পিএম
নায়ক রাজ্জাকের জন্মদিনে শাকিবের আবেগঘন স্ট্যাটাস

ফাইল ছবি

ঢাকা : গেল ২০১৭ সালের ২১ আগস্ট না ফেরার দেশে চলে যান বাংলাদেশের কিংবদন্তি চলচ্চিত্র অভিনেতা নায়করাজ রাজ্জাক। আজ ২৩ জানুয়ারি তার ৮০তম জন্মদিন। বিশেষ এই দিনে তাকে শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছেন চলচ্চিত্রপ্রেমী এবং তার সহকর্মীরা। 

এবার তার জন্মদিনে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। পরিবারের পাশাপাশি শিল্পী সমিতিও মিলাদ মাহফিলের আয়োজন করেছে। এদিন রাজ্জাকের পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিল ছাড়াও এতিমদের খাবার বিতরণের ব্যবস্থা করা হয়েছে বলে জানা গেছে।

এদিকে এই কিংবদন্তিকে স্মরণ করে দেশসেরা চিত্রনায়ক শাকিব খান ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন।

শাকিব খান নায়করাজের সঙ্গে একটি ছবি শেয়ার দিয়ে লিখেছেন, কর্ম, ব্যক্তিত্বে সফলভাবে একটা জীবন পার করে গেছেন। যা সবসময় আমার কাছে অনুসরণীয়। তাই চলচ্চিত্রে আমার কাছে সাফল্যের আরেক নাম নায়করাজ রাজ্জাক। আমি সত্যিই ভাগ্যবান যে খুব কাছে থেকে আপনার দোয়া, স্নেহ, নির্দেশনা পেয়েছি। মৃত্যুর পরেও আপনি হয়ে আছেন আমাদের হৃদয়ে চিরদিনের নায়করাজ। ৮০তম জন্মদিনে পরম শ্রদ্ধা হে প্রিয় কিংবদন্তি।

১৯৪২ সালের ২৩ জানুয়ারি ভারতের দক্ষিণ কলকাতায় জন্মগ্রহণ করেন রাজ্জাক। কিশোর বয়স থেকেই মঞ্চনাটকে জড়িয়ে পড়েন। ১৯৬৪ সালে হিন্দু-মুসলিম দাঙ্গার সময় তিনি পরিবার নিয়ে ঢাকা চলে আসেন। ঢাকা এসে রাজ্জাক চলচ্চিত্রে অভিনয় করে জনপ্রিয়তা অর্জন করেন।

উল্লেখ্য, ১৯৭৭ সালে ‘অনন্ত প্রেম’ চলচ্চিত্রের মাধ্যমে তিনি পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন। রাজ্জাক প্রায় ১৬টি চলচ্চিত্র পরিচালনা করেছেন। বাংলা ও উর্দু মিলিয়ে প্রায় তিন শতাধিক চলচ্চিত্রে অভিনয় করেছেন। সেরা অভিনেতা হিসেবে পাঁচবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন। ২০১৪ সালে ‘কার্তুজ’ সিনেমায় তাকে শেষবার দেখা যায়।

সোনালীনিউজ/এমএএইচ