• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১

ভারতে করোনা টিকা নেওয়ার ভিডিও ভাইরাল


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ২৪, ২০২১, ০৩:০০ পিএম
ভারতে করোনা টিকা নেওয়ার ভিডিও ভাইরাল

ঢাকা: বর্তমানে আলোচিত ইস্যু করোনা টিকা। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে যাতে দেখা যাচ্ছে, মাস্ক পরিহিত একজন পুরুষ ও একজন নারী করোনা টিকা নিচ্ছেন। কিন্তু ভালো ভাবে লক্ষ্য করলে বোঝা যাবে তারা ভ্যাকসিন নেওয়ার পরিবর্তে অভিনয় করছেন।

এমন ঘটনা ঘটেছে প্রতিবেশী দেশ ভারতে। ভারতের পাশাপাশি বাংলাদেশেও ভিডিওটি নেটিজেনদের মাঝে ভাইরাল হয়েছে।

ভারতীয় সংবাদ টাইমস অব ইন্ডিয়ায় পোস্ট করা ভিডিওতে দেখা যায়, নার্সকে তাদের দুজনের বাহুতে সিরিঞ্জ পুশ করতে দেখা যায়নি। অথচ দুজনেই টিকা নিয়েছেন বলে ক্যামেরায় ‘ভিক্টরি সাইন’ দেখিয়ে উঠে পড়েন। ভিডিওটি পোস্টের পর পরই ভাইরাল হয়ে পড়ে।

এ ভিডিও নিয়ে আসে মিশ্র প্রতিক্রিয়া। কেউ কেউ মন্তব্য করেছেন তারা ভারতের রাজনীতিবিদ। ভ্যাকসিন নেওয়ার নাটক করে তারা জনগণকে বোকা বানাচ্ছেন।  আর সেই নাটকের অংশ হিসেবেই ফটো তুলছেন। এরকম নানান মন্তব্যে ভরে যায় ভিডিওটির কমেন্টবক্স।

মহামারির টিকা নিয়ে জনগণের সঙ্গে ‘অসৎ চালাকি’ করা হয়েছে দাবি করে নিন্দাও জানান অনেকেই।

এ ঘটনায় ব্যখ্যা দিয়েছে কর্তৃপক্ষ। ভারতের বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে, নেটিজেনরা না বুঝেই মন্তব্য করেছেন। ভাইরাল সেই ভিডিওটি নিয়ে মুখ খুলেছেন তুমাকুরু ডেপুটি কমিশনার রাকেশ কুমার। একটি ওয়েবসাইটের সঙ্গে আলাপকালে তিনি জানান, ভিডিওর মানুষ দুজন কোনো রাজনৈতিক দলের নেতা-নেত্রী নন।

পেশায় তারা দুজনেই চিকিৎসক। তাদের দুজনের নাম- ড. রজনী ও ড. নাগেন্দ্রাপ্পা। আর এ দুই চিকিৎসক করোনা ভ্যাকসিন নিয়েছেন আগেই। কিন্তু পরে সংবাদ কর্মীদের সাহায্য করতে তাদের কথামতো ছবি তোলেন। অর্থাৎ ফটো ক্লিক হওয়ার আগেই তারা করোনা ভ্যাকসিন নিয়েছিলেন বলে জানান রাকেশ কুমার।

ভিডিও দেখুন এখানে

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!