• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ অক্টোবর, ২০২১, ১৩ কার্তিক ১৪২৮

সত্যিই জীবন নামের রেল গাড়িটা আর যে চলে না!


নিউজ ডেস্ক সেপ্টেম্বর ১, ২০২১, ০৪:৪০ পিএম
সত্যিই জীবন নামের রেল গাড়িটা আর যে চলে না!

ঢাকা: গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের নিম্ন গ্রেডের (১১ থেকে ২০) কর্মচারীদের (জীবন) সব সময়ে যে বিষয় গুলো ভাবায়!আজ আপনার মন চাইছে আপনার ছোট সোনামনিদের জন্য ১ কেজি ইলিশ মাছ কিনবেন ভাবছেন পারবেন না সত্যিই যে মাসে ইলিশ মাছ কিনবেন সে মাসে আপনার টান পরে যাবে । 

আপনি একজন সরকারী চাকরিজীবী। পিতা মাতার বয়স হয়েছে তাদের একটু ভালো মানের খাবার খাওয়াবেন অথবা তারা অসুস্থ  আপনি চাইলে তাদের উন্নত চিকিৎসা করতে পারবেন না।  কারণ বর্তমান এই অধুনিক যুগে আপনার এইসব ব্যয় বহন করা সত্যিই খুব কষ্টের হবে। বর্তমানে সময়ে মানু্ষ যে পরিমান অসুস্থ হয় দেখা যায় প্রতিমাসে পরিবারের কেউ না কেউ অসুস্থ থাকবে। নিজের সুখের কথা বাদ দিন যাদের জন্য চাকরিটা করেন তাদের জন্য একটু সুখ এনে দেওয়াটা সত্যিই সম্ভব হয় না। 
আর এক শ্রেনীর মানুষ আছে তারা বলবে সরকারী চাকরিটা সোনার হরিণ। মাস গেলেই বেতন আমরা নাকি ভাগ্যবান। কারণ বাংলাদেশে ১৮ কোটির বেশি মানু্ষ আছে তাদে মধ্যে ১২ থেকে ১৪ লক্ষ মানু্ষ সরকারী চাকরি করে।

ফেসবুক থেকে নেয়া।

কেউ কোন দিন এই চিন্তা করে না! একজন সচিব, উপসচিব, ডিসি, এসপি,ইউএনও,ওসি, যে বাজারে বাজার করে আমরাও সে বাজারে বাজার করি। তাদের ছেলে মেয়ে যে স্কুল, কলেজ, ভার্সিটিতে পড়া লেখা করে আমাদের সন্তানেরাও সেখানেই পড়া লেখা করে। তারা যে ডক্টরের কাছে চিকিৎসা গ্রহণ করেন আমরাও তাদের কাছেই চিকিৎসা করাই। তাদেরও জন্ম মায়ের পেট থেকে আমাদেরও জন্ম মায়ের পেট থেকে। তাদের জন্ম বাংলাদেশে আমাদেরও জন্ম বাংলাদেশে। আমাদের জন্য কি সুধু বিসিএস পাশ না করাটাই পাপ ছিলো নাকি কপালের দোষ। সত্যিই জীবন নামের রেল গাড়িটা আর যে চলে না। কবে যে মুক্তি মিলবে আমাদের মত অবহেলিত হতভাগা নিন্ম গ্রেডের সরকারী চাকরিজীবীদের।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System