• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

সরকারি কর্মচারীর পাওয়া না পাওয়ার গল্প 


নাহিদ বেগম লাকী  জুন ৩, ২০২২, ০৮:৫১ পিএম
সরকারি কর্মচারীর পাওয়া না পাওয়ার গল্প 

ঢাকা: ৮৯ এর ১৮ সেপ্টেম্বর! সুদীর্ঘ ৩৩ বছরের জার্নি! বিএ পরীক্ষার ১৮দিন আগে চাকুরী হয়েছিলো গোপালগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ে! তারপর কেটে গেছে অনেকদিন! কালো চুল সাদা হতে শুরু করেছে সেই কবে! ২৫/৩০ বছর রাজপথে থেকেছি, শ্লোগান মুখর মিছিলের ভাষা ছিল একটাই 'পদবী পরিবর্তন করতে হবে করে নাও!"একটা সুন্দর আর সম্মানজনক নামে পরিচিত হতে চেয়েছিলাম এদেশের কয়েক হাজার কালেক্টরেট কর্মী ভাই বোনদের সাথে আমি ও! বারবার মুখ থুবড়ে পড়া আন্দোলন থেকে ঘুরে দাড়াতে চেয়েছি বারবার! আশাবাদী ছিলাম দাবি একদিন পূরণ হবে ই ইনশাআল্লাহ! এক একসময় মনে হতো আমাদের উর্ধতন কর্মকর্তা মহোদয় দের একবার জিজ্ঞেস করবো আমাদের অপরাধ টা কোথায়?

বিগত আন্দোলনের সময় আমাদের ঢাকা বিভাগীয় মাননীয় কমিশনার মহোদয় কে কাছ থেকে জিজ্ঞেস করবার সৌভাগ্য হয়েছিল!  প্রশ্ন করেছিলাম",স্যার সবার (অন্যান্য)ডিপার্টমেন্ট সেকেন্ডের মধ্যে Go পেয়ে যায় আর আমাদের বেলায় কেন ৩০বছর লাগে স্যার? উনি অবাক হয়ে থতমত খেয়েছিলেন! আসলে এভাবে এমন প্রশ্নের মুখোমুখি তাঁকে কখনো হতে হয়নি! তিনি কথা দিয়েছিলেন এবারে আমাদের যৌক্তিক  দাবি পূরণ হবে! আমরা একটা সম্মান জনক পরিচয় পাবো!কথা রেখেছেন তিনি! হয়তো চাওয়ার সাথে পাওয়ার এক বিস্তর অসামঞ্জস্য রয়েছে! তবু কিছু তো পেয়েছি! আপাত দৃষ্টিতে এমনটা মনে হলেও ভবিষ্যতে আমাদের নতুন প্রজন্ম এর সুফল ভোগ করবেন তেমনটাই বিশ্বাস! শত শত বছরের জগদ্দল পাথর চলতে শুরু করেছে সেটাই স্বস্তি! ভবিষ্যত নেতৃত্বে নতুন প্রজন্ম আসবে! সচেতনতার সাথে দক্ষতার সাথে নিজেদের স্বার্থ আর সম্মান অক্ষুন্ন রাখবে তেমনই প্রত্যাশা! 

খেয়াল রাখবেন আপনাদের প্রতিটি কথা আর কাজ যেন বুদ্ধিদীপ্ত হয়! এগিয়ে চলার পাথেয় হয়! আমি আল্লাহর রহমত আর আপনাদের দোয়ায় আমার অন্যান্য ১৭৬ জন ভাই বোনদের সাথে প্রশাসনিক কর্মকর্তা পদে পদোন্নতি পেয়েছি! আমি মনে করি এ পাওয়ার আনন্দ আমাদের প্রত্যেকের! পর্যায়ক্রমে এ পদোন্নতির ধারা অব্যাহত থাকবে এবং এরপরের পদোন্নতির ধারা আরো দ্রুত হবে বলেই বিশ্বাস! ভালো থাকবেন সবাই! দোয়া করবেন বাকিটা কর্মজীবন যাতে সম্মানের সাথে সুস্থতার সাথে সম্পন্ন করতে পারি! আল্লাহ হাফেজ!

ফেসবুক থেকে নেয়া।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System