• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

‘সবাই এগিয়ে আসুন, এক ব্যাগ রক্ত বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ’


নিউজ ডেস্ক জুন ৫, ২০২২, ১২:৪০ পিএম
‘সবাই এগিয়ে আসুন, এক ব্যাগ রক্ত বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ’

ফাইল ছবি

ঢাকা : চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে অগ্নিকাণ্ডের ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ৩৩ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ৫ জন ফায়ার সার্ভিসকর্মী। এছাড়া ফায়ার সার্ভিসের কর্মী ও পুলিশসহ আরও অনেক মানুষ আহত হয়েছেন। তাদের ভর্তি করা হয়েছে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। 

রোববার (৫ জুন) চট্টগ্রাম মেডিকেল কলেজে (চমেক) হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে। ধারণা করা হচ্ছে নিহতের সংখ্যা আরও বাড়তে পারে।

এমন পরিস্থিতিতে চট্টগ্রামের সামাজিক সংগঠন থেকে শুরু করে সাধারণ মানুষদের এগিয়ে আসার অনুরোধ জানিয়েছেন বাংলাদেশ দলের সাবেক ওয়ানডে অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা।

রোববার মাশরাফী সবাইকে সাহায্যের হাত বাড়িয়ে দেয়ার অনুরোধ জানিয়ে ফেসবুক পোস্টে লিখেছেন, চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কন্টেইনারের ডিপোতে ভয়াবহ বিস্ফোরণে নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছি এবং যারা আহত হয়েছে তাদের প্রতি রইল সমমর্মিতা। আমি চট্টগ্রামের স্বেচ্ছাসেবী সংগঠন ও সাধারণ মানুষদের অনুরোধ করি যেন হতাহতদের সাহায্যে এগিয়ে আসে। শুনেছি প্রচুর রক্তের প্রয়োজন। সবাই এগিয়ে আসুন। আপনার একটু সহযোগিতা, এক ব্যাগ রক্ত হয়তো বাঁচিয়ে দিতে পারে একটি প্রাণ, হাসি ফোটাতে পারে একটি পরিবারকে। সকলে প্রার্থনা করি।’

উল্লেখ্য, এই বিস্ফোরণের জন্য প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে যে, কনটেইনারে থাকা দাহ্য পদার্থ থেকেই এই বিস্ফোরণের ঘটনা ঘটে। কনটেইনারে হাইড্রোজেন পার অক্সাইড ছিল যা আগুনের তাপে বিস্ফোরিত হয়।

সোনালীনিউজ/এমএএইচ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System