• ঢাকা
  • বৃহস্পতিবার, ১১ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

বিড়ি টানতে টানতে সিগারেট ছাড়ার সংবাদ!


নিউজ ডেস্ক জুন ১২, ২০২২, ০৫:৩৮ পিএম
বিড়ি টানতে টানতে সিগারেট ছাড়ার সংবাদ!

ঢাকা: সিগারেটের ক্ষতিকর দিক তুলে ধরে এ থেকে পরিত্রাণের পরামর্শ দিয়ে একটি সংবাদ প্রকাশ করেছে দেশের অন্যতম একটি অনলাইন নিউজ পোর্টাল।

এতে বলা হয়েছে, সিগারেট খাওয়া ভালো কিছু নয়। এর ক্ষতিকর প্রভাবের কথা সবারই কম-বেশি জানা।সিগারেটের ক্ষতিকর দিকের কথা লেখা থাকে এর প্যাকেটের গায়েও। কিন্তু তাতে সচেতনতা বাড়ে না। ধূমপায়ীর সংখ্যা বেড়ে চলেছে দিনদিন। যারা একবার সিগারেট খেতে শুরু করেন, তারা আর সহজে এ অভ্যাস ছাড়তে পারেন না।

চিকিৎসক ও মনোবিদদের পরামর্শ হলো, সিগারেট ছাড়ার জন্য সবচেয়ে বড় শক্তি হচ্ছে নিজের ইচ্ছাটাই। কিন্তু সেই সঙ্গে সাহায্য করার মতো আরও কিছুর দরকার পড়ে। যারা সত্যিই সিগারেট ছাড়তে চান, তাদের জন্য সহায়ক হতে পারে কিছু খাবার।

প্রতিবেদনে বলা হয়েছে-দিনের মধ্যে কোন কোন সময়ে সিগারেট খেতেন সেদিকে খেয়াল করুন। এরপর সিগারেট খাওয়ার সময়টাতে মুখে দিন কয়েক দানা মৌরি।

এছাড়া নিকোটিনের আসক্তিকে কমাতে সাহায্য করে মিন্ট। সেজন্য সিগারেট ছাড়তে চাইলে সঙ্গে মিন্ট ফ্লেবারের চুইংগাম রাখার কথা বলা হয়েছে।

শরীরের প্রয়োজন বুঝে সঠিক পরিমাণ পানি পান করলে সিগারেটের আসক্তি কমতে পারে।একইসঙ্গে টক জাতীয় ফল ও ড্রাই ফ্রুটস খাওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

নিউজ পোর্টালটির ফেসবুক পেজে এই সংবাদটি ঘিরে মন্তব্য জমা পড়েছে অনেকগুলো। সেখানে ইতিবাচক, নেতিবাচক এবং মজা করেও মন্তব্য করেছেন অনেকে। 

এরমধ্যে একটি মন্তব্য এমন-অনেকে এই সংবাদটা পড়তে পড়তে দু'একটা বিড়ি টেনে মনে হয় শেষ করে দিল

আরেকটি মন্তব্য-দেশে ওপেন সিগারেট খাওয়া নিষিদ্ধ করা হোক।খেলে দু হাজার জরিমানা,আর ছয় মাসের ব্যবধানে দুবার খেলে ছয় মাসের জেল।এই আইন পাশ করা হোক

একজিন রিখেছেন-অত্যন্ত কঠিন বিশেষ করে Bachelor দের জন্য।তবে বাবা হিসেবে বাড়িতে ছোট্ট বাচ্চা থাকলে এবং নিজের ওপর নিয়ন্ত্রণ থাকলে সম্ভব 

একজন আবার লিখেছেন-জীবনে প্রথমবারের মতো আজকে ধরলাম

এরমধ্যে একজন পাঁচ ওয়াক্ত নামাজকে সিগারেট ছাড়াত সমাধান হিসেবে উল্লেখ করেছেন।

ফেসবুক থেকে নেয়া।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Sonali IT Pharmacy Managment System