• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সাংবাদিক তুলির মরদেহ উদ্ধার, যা লিখে গেছেন শেষ স্ট্যাটাসে 


নিজস্ব প্রতিবেদক জুলাই ১৩, ২০২২, ০৭:৪৭ পিএম
সাংবাদিক তুলির মরদেহ উদ্ধার, যা লিখে গেছেন শেষ স্ট্যাটাসে 

সাংবাদিক সোহানা পারভীন তুলি। ছবি: সংগৃহীত

ঢাকা: রাজধানীর হাজারীবাগে নিজ বাসা থেকে সাংবাদিক সোহানা পারভীন তুলির ঝুলন্ত মরদেহ উদ্ধার হয়েছে। বুধবার (১৩ জুলাই) বিকেলে হাজারীবাগ থানা পুলিশ মরদেহ উদ্ধার করে।

হাজারীবাগে শেরেবাংলা রোডের একটি ছয়তলা ভবনের দোতলায় ভাড়া থাকতেন তুলি। এ বাসার একটি ঘরে গলায় ফাঁস দেয়া অবস্থায় পাওয়া যায় তার মরদেহ।

হাজারীবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুক্তারুজ্জামান সাংবাদিকদের ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। 

সোহানা পারভীন তুলি এক দশকের বেশি সময় ধরে সাংবাদিকতায় জড়িত। সবশেষ তিনি অনলাইন গণমাধ্যম বাংলাট্রিবিউনে কর্মরত ছিলেন। কয়েক মাস আগে কর্মহীন হয়ে পড়ায় তিনি হতাশায় ভুগছিলেন। তিনি দৈনিক কালের কণ্ঠ, দৈনিক আমাদের সময়সহ বিভিন্ন গণমাধ্যমে কাজ করেছেন।

ওসি মুক্তারুজ্জামান জানান, ‘তার খালাতো ভাই ও ছোট ভাই পরিচয়ে দুজন থানায় খবর দেন। তাদের বোন যে রুমে আছেন সেই রুমের ভেতর থেকে সিটকিনি লাগানো এবং তিনি ফোন ধরছেন না বলে তারা জানান।

‘পুলিশের উপস্থিতিতে তার ভাই দরজা ভাঙেন। ভেতরে ঢুকে আমরা দেখতে পাই, ফ্যানের সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দেয়া অবস্থায় তিনি ঝুলছেন।’

মৃত্যুর কারণ সম্পর্কে ওসি বলেন, ‘আমরা প্রাথমিক তদন্তের কাজ করছি। আলামত সংগ্রহে সিআইডির ক্রাইম সিন ইউনিট এসেছে। তথ্য ও আলামত যাচাইয়ের আগে মৃত্যুর বিষয়ে কিছু বলা যাচ্ছে না। তার শরীরে আঘাতের চিহ্ন আছে কি না, তা যাচাই করা হচ্ছে।’

সোহানা বিবাহিত হলেও কয়েক বছর আগে তাদের দাম্পত্য জীবনে বিচ্ছেদ ঘটে। ভাড়া বাসায় ছোট ভাইসহ অন্য আত্মীয়রা মাঝে মাঝে থাকলেও তিনি বেশির ভাগ সময় একাই থাকতেন।

এদিকে সাংবাদিক তুলির ফেসবুক ঘেটে দেখা যায়, তিনি সর্বশেষ স্ট্যাটাস দিয়েছেন ১০ জুলাই পবিত্র ঈদুল আজহার দিনগত রাত ৯টা ৩৭ মিনিটে। 

সেখানে তিনি লিখেছেন- কে জানে; রোজ রোজ বাড়ি ফিরেও হয়তো ঠিক ঠিক ঘরে-ফেরা হয়না!
কারো-কারো মন বহুকাল আগে পথে পাওয়া এক রাঁধাচূড়া গাছের কাছেই বন্ধক থাকে আজীবন।
কেউ কেউ শীতের দেশেও গত জন্মের ভরা শ্রাবণে ঠাঁই দাঁড়িয়ে ভেজে
ঘরে ফেরা খুউব সহজ নয়...

ফেসবুক থেকে নেয়া।

সাংবাদিক তুলির ফেসবুক বায়োতে বাংলাট্রিবিউনে কাজ করছেন বলে উল্লেখ রয়েছে। ২০২১ সালের ৩০ মে তিনি বাংলা ট্রিবিউন ছেড়েছেন বলে জানা গেছে। লেখাপড়া করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়, যশোর ক্যান্টনমেন্ট কলেজ এবং যশোর গভ. গার্লস হাই স্কুলে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!