• ঢাকা
  • রবিবার, ১৭ জানুয়ারি, ২০২১, ৪ মাঘ ১৪২৭

ভাস্কর্য ভাঙেন দু’জনে, ভিডিও ফুটেজ পুলিশের হাতে!


নিউজ ডেস্ক ডিসেম্বর ৫, ২০২০, ০৮:১১ পিএম
ভাস্কর্য ভাঙেন দু’জনে, ভিডিও ফুটেজ পুলিশের হাতে!

কুষ্টিয়া: কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোড়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্যে ভাঙচুর চালিয়েছে দুর্বৃত্তরা। ঘটনার পর উত্তপ্ত হয়ে উঠেছে কুষ্টিয়াসহ গোটা দেশ।

ঘটনা প্রকাশ্যে আসার পরই পুলিশ সুপার এসএম তানভির আরাফাত গণমাধ্যমকে জানান, সিসি টিভির ফুটেজ দেখে ঘটনায় জড়িতদের চিহ্নিত করা হয়েছে। শিঘ্রই তাদের আইনের আওতায় আনা হবে।

এদিকে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুরের ভিডিও ফুটেজ পুলিশের হাতে পৌঁছেছে। তবে পরিচয় নিশ্চিত না হলেও বেশভূষা দেখে তাদেরকে মাদ্রাসা ছাত্র বলে মনে হওয়ার কথা জানিয়েছেন স্থানীয় এমপি ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাকদ মাহবুবুল আলম হানিফ।

তিনি বলেছেন, এ ধরনের নোংরা কাজ কোনোভাবেই বরদাশত করা হবে না। যারাই এ ঘটনা ঘটিয়েছে এবং মদদ দিয়েছে, তাদের প্রত্যেককেই খুঁজে বের করে কঠিন শাস্তি দিতে হবে।

হানিফ বলেন, সিসিটিভি ফুটেজে মাদ্রাসা ছাত্র বলেই মনে হয়েছে। পাঞ্জাবি পরা অবস্থায় ছিল দুই জন। এদের শনাক্ত করা হচ্ছে, পুলিশ তদন্ত করছে।

পুলিশ জানিয়েছে, ভিডিওতে ভাস্কর্য ভাঙচুরকারীদের আনুমানিক বয়স ২০ থেকে ২২ বছর হবে। কুষ্টিয়া সিটি ব্যাংকের সামনে বসানো সিসিটিভি ক্যামেরার ফুটেজ থেকে দেখা যায়, রাত ২টা পাঁচ মিনিটের সময় পাঁচ রাস্তার মোড়ে ভাস্কর্যের কাছে যান পাজামা পাঞ্জাবি পরা দুই জন। এক জন উপরে উঠে হাতুড়ি জাতীয় কিছু একটা দিয়ে ভাস্কর্য ভাঙচুর করেন।

পুলিশের একাধিক কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করলেও বাহিনীটির পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি।

সোনালীনিউজ/আইএ