• ঢাকা
  • বুধবার, ২৭ অক্টোবর, ২০২১, ১২ কার্তিক ১৪২৮

‘মার্চের মধ্যে ৭০ ভাগ মানুষকে ভ্যাকসিন দিতে পারবো’


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ৯, ২০২১, ০৪:০৮ পিএম
‘মার্চের মধ্যে ৭০ ভাগ মানুষকে ভ্যাকসিন দিতে পারবো’

স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী জাহিদ মালেক।ছবি: সংগৃহীত

মানিকগঞ্জ: স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনামন্ত্রী জাহিদ মালেক বলেছেন, যখন কেউ ভ্যাকসিনের কথা ভাবে নাই তখন থেকে আমরা ভ্যাকসিন কিনেছি, এখন আমাদের হাতে পর্যাপ্ত ভ্যাকসিন আছে। এরই মধ্যে ২৫ শতাংশ মানুষকে ভ্যাকসিনের আওতায় আনতে পেরেছি এবং আগামী মার্চ-এপ্রিলের মধ্যে ৭০-৮০ শতাংশ মানুষকে ভ্যাকসিন দিতে পারবো।

শনিবার (৯ অক্টোবর) দুপুর দেড়টার দিকে সদর উপজেলার গড়পাড়া এলাকায় শুভ্র সেন্টারে সাটুরিয়া ও সদর উপজেলার শারদীয় দুর্গা পূজা উদযাপন কমিটির সঙ্গে শুভেচ্ছা বিনিময় ও অনুদান প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  

তিনি বলেন, শত বছরের মধ্যে এই ধরনের মহামারি আসে নাই। এই মহামারিতে পৃথিবীতে এ পর্যন্ত ৫০ লাখ মানুষ মারা গেছে। নতুন একটি ভাইরাস, তার গতিবিধি সম্পর্কে আমরা তেমন কিছু জানি না। তার চিকিৎসা কি, কিভাবে তার সংক্রমণ থেকে রক্ষা পাওয়া যাবে, কেউ জানে না। সেই অবস্থা থেকে শুরু করে আমরা এখন অনেকটাই ভালো আছি।  

মন্ত্রী আরো বলেন, শারদীয় দুর্গা পূজায় আপনারা প্রার্থনা করবেন যাতে বাংলাদেশ করোনামুক্ত হয়ে যায়, করোনায় যাতে আর কারো মৃত্যু না ঘটে এবং দেশে যেন শান্তি শৃঙ্খলা বজায় থাকে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে আমরা ১ দিনে ৮০ লাখ মানুষকে ভ্যাকসিন দিয়েছি।

এ সময় আরো উপস্থিত ছিলেন- জেলা প্রশাসক আব্দুল লতিফ, পুলিশ সুপার গোলাম আজাদ খান, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট আব্দুল মজিদ ফটো, যুগ্ম সম্পাদক আ ফ ম সুলতানুল আজম খান আপেল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ইসরাফিল হোসেন, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানসহ শারদীয় দুর্গা পূজা উদযাপন কমিটির নেতারা।  

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System