• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

টিকা পেয়েছেন ৬ কোটি মানুষ, মজুত আছে দেড় কোটি


নিজস্ব প্রতিবেদক অক্টোবর ২৫, ২০২১, ০৩:৩৮ পিএম
টিকা পেয়েছেন ৬ কোটি মানুষ, মজুত আছে দেড় কোটি

ফাইল ছবি

ঢাকা: দেশে এখন পর্যন্ত করোনা প্রতিরোধ টিকা এসেছে ৭ কোটি ৭০ লাখ ৭২ হাজার ৪২০ ডোজ। এর মধ্যে ৬ কোটি ৮ লাখ ৮৩ হাজার ৩৬৩ ডোজ টিকা দেওয়া হয়েছে।এরমধ্যে সবচেয়ে বেশি টিকা পেয়েছেন ঢাকা মহানগরীর মানুষ, আর সর্বনিম্ন সংখ্যক টিকা পেয়েছেন বান্দরবানের মানুষ।

দেশে বর্তমানে টিকা মজুত আছে ১ কোটি ৬১ লাখ ৮৯ হাজার ৫৭ ডোজ। 

এখন পর্যন্ত প্রথম ডোজ দেওয়া হয়েছে ৪ কোটি ২ লাখ ৮৯ হাজার ৪৪৯ জনকে এবং দ্বিতীয় ডোজ পেয়েছেন ২ কোটি ৫ লাখ ৯৩ হাজার ৯১৪ জন।

এসব টিকার মধ্যে রয়েছে অক্সফোর্ডের অ্যাস্ট্রাজেনেকা, চীনের তৈরি সিনোফার্ম, ফাইজার এবং মডার্নার টিকা। স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো টিকাদান বিষয়ক সংবাদ বিজ্ঞপ্তি থেকে এসব তথ্য জানা যায়।

স্বাস্থ্য অধিদপ্তরের দেওয়া তথ্যমতে, রোববার (২৪ অক্টোবর) অ্যাস্ট্রাজেনেকার প্রথম ডোজ দেওয়া হয়েছে ৭২ হাজার ৭১৫ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে এক হাজার ৯৬৯ জনকে।

ফাইজারের প্রথম ডোজ দেওয়া হয়েছে ৩১ হাজার ৭৬২ জনকে এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে ৯ হাজার ৫৯৮ জনকে। এছাড়া সিনোফার্মের টিকার প্রথম ডোজ নিয়েছেন ২ লাখ ৮৮ হাজার ৭০৪ জন এবং দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩ লাখ ১৫ হাজার ৬৫৩ জন। মডার্নার টিকা প্রথম ডোজ রোববার কাউকে দেওয়া হয়নি এবং দ্বিতীয় ডোজ দেওয়া হয়েছে দুই হাজার ১৮১ জনকে।

সোনালীনিউজ/আইএ

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School
Sonali IT Pharmacy Managment System