• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে জাতীয় শোক দিবসের আলোচনা সভা


নিজস্ব প্রতিবেদক আগস্ট ১৬, ২০২২, ১২:০৬ পিএম
ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে জাতীয় শোক দিবসের আলোচনা সভা

ঢাকা: ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবসের আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৫ আগস্ট) বেলা সাড়ে ১১টায় মেডিকেল কলেজ হাসপাতালের অডিটরিয়ামে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

অনুষ্ঠানের শুরুতে অতিথিবৃন্দ জাতীয় পতাকা অর্ধনমিত ও হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন।

ইউনিভার্সেল মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ উত্তম কুমার পাল-এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডাঃ সৈয়দ আনোয়ার হোসেন, ‘বঙ্গবন্ধুচেয়ার’ অধ্যাপক, বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালস এবং সাবেক চেয়ারম্যান ও অধ্যাপক, ইতিহাস বিভাগ, ঢাকা বিশ্ববিদ্যালয়। 

তিনি তার বক্তব্যে বলেন, ইতিহাসের জঘন্যতম, নৃশংস হত্যাকাণ্ড ঘটে ১৯৭৫ সালের এই কালো রাতে। এ দিন গোটা বাঙালি জাতিকে কলঙ্কিত করেছিল সেনাবাহিনীর কিছু বিপথগামী সদস্য। ঘাতকের নির্মম বুলেট বিদ্ধ করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুরের বুক। সেদিন ঘাতকের হাতে প্রাণ হারান বঙ্গবন্ধুর সহধর্মিনী বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব, বঙ্গবন্ধুর বড় ছেলে শেখ কামাল, শেখ জামাল, শেখ রাসেল, পুত্রবধূ সুলতানা কামাল, রোজী জামাল, ভাই শেখ নাসের, কর্নেল জামিল।

তিনি বলেন, দেশের স্বাধীনতাকে মুছে ফেলতে চেয়েছিল এরা। সকল চক্রান্ত ও ষড়যন্ত্র নস্যাৎ করে বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, আরো এগিয়ে যাবে।

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক সমকালের সম্পাদক মোজাম্মেল হোসেন মঞ্জু এবং ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালের চেয়ারম্যান ও এফবিসিসিআই এর পরিচালক প্রীতি চক্রবর্ত্তী সিআইপি।

তারা পৃথক পৃথক বক্তব্যে ভয়াল এই কালো রাতের নির্মমতার কথা আবেগ তাড়িত কণ্ঠে স্মরণ করেন। 

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক ডাঃ আশীষ কুমার চক্রবর্ত্তী। তিনি তার বক্তব্যে বঙ্গবন্ধুর আদর্শেব্রতী হয়ে সকলের জন্য স্বাস্থ্যসেবা নিশ্চিত করণের মাধ্যমে সুসংগঠিত বাংলাদেশ গড়বার দৃঢ় প্রত্যাশা ব্যক্ত করেন।

আমন্ত্রিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন মেডিকেল কলেজের রেডিওলজি এন্ড ইমেজিং বিভাগের প্রধান অধ্যাপক ডাঃ মোঃ ওয়াহিদুজ্জামান ভূঁইয়া।

অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে আরও উপস্থিত ছিলেন হাসপাতালের কনসালটেন্টবৃন্দ, ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, মেডিকেল কলেজের অধ্যাপক ও বিভাগীয় প্রধানগণ এবং ছাত্র-ছাত্রীবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন হাসপাতালের ইন্টার্নচিকিৎসক ডাঃ তালহা জুহায়েফ।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!