• ঢাকা
  • শুক্রবার, ০৯ ডিসেম্বর, ২০২২, ২৪ অগ্রহায়ণ ১৪২৯
ডেঙ্গুতে রেকর্ড

৬৩৭ ডেঙ্গু রোগী হাসপাতালে 


নিজস্ব প্রতিবেদক  অক্টোবর ৬, ২০২২, ০৭:০৯ পিএম
৬৩৭ ডেঙ্গু রোগী হাসপাতালে 

ঢাকা: দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আর ৬৩৭ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। যা এ বছরের একদিনে সর্বোচ্চ। এ নিয়ে সারাদেশে হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা বেড়ে দাড়ালো ২ হাজার ৩৩৩ জনে। তবে এই সময়ের মধ্যে ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে কারো মৃত্যু হয়নি। 

বৃহস্পতিবার (৬ অক্টোবর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা) ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া ৬৩৭ জনের মধ্যে ৪১৭ জন ঢাকার বাসিন্দা এবং ২২০ জন ঢাকার বাইরে।

স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, চলতি বছরের ১ জানুয়ারি থেকে ৬ অক্টোবর পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন মোট ১৯ হাজার ২৮৩ জন। এর মধ্যে ১৬ হাজার ৮৮৭ জন সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছাড় পেয়েছেন।

১লা জানুয়ারি থেকে এ পর্যন্ত ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মোট ৬৩ জনের মৃত্যু হয়েছে। এ বছরের ২১ জুন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু হয়। ২০২০ সালে করোনা মহামারির সময় ডেঙ্গুর সংক্রমণ তেমন একটা দেখা না গেলেও ২০২১ সালে সারাদেশে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন ২৮ হাজার ৪২৯ জন। একই বছর সারাদেশে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা যায় ১০৫ জন।

সোনালীনিউজ/এম

Wordbridge School