• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০

সাভারে খেজুরের রস খেয়ে ৮ জন নিপা ভাইরাসে আক্রান্ত


মোঃ মামুন মিয়া, সাভার উপজেলা প্রতিনিধি: নভেম্বর ২৬, ২০২২, ০৪:৩৯ পিএম
সাভারে খেজুরের রস খেয়ে  ৮ জন নিপা ভাইরাসে আক্রান্ত

ঢাকা: সাভারে খেজুরের রস খাওয়ার পর নিপা ভাইরাসে আক্রান্ত হয়ে শিশুসহ একই পরিবারের ৫ সদস্য হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এছাড়া গ্রামের বাড়ি পাবনাতেও একই রস খেয়ে এই পরিবারের আরও ৩ সদস্য চিকিৎসাধীন ছিলেন।

শনিবার (২৬ নভেম্বর) বিকালে শারীরিকভাবে সুস্থ হওয়ায় তাদের সবাইকে হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়। তারা সবাই নিজ নিজ এখন বাড়িতে আছেন।

মোস্তফা কামাল ও তার স্ত্রী মুসলিমা বেগম বলেন, গত বুধবার (২৩ নভেম্বর) বিকালে গ্রামের বাড়ি পাবনা থেকে আনা খেজুরের রস খান পরিবারের সদস্যরা। পরে রাত থেকেই তাদের বমি ও ডায়রিয়া দেখা দেয়। পরদিন তারা হাসপাতালে ভর্তি হন। প্রাথমিকভাবে তারা নিপা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে জানায় চিকিৎসকরা।

আক্রান্তরা হলেন- সাভারের জালেশ্বর শিমুলতলা এলাকার মোস্তফা কামাল, তার স্ত্রী মুসলিমা বেগম ও মেয়ে মারিয়া এবং ভাবি মনিরা খাতুন ও তার মেয়ে মনামি। মোস্তফা কামালের বাড়ি পাবনা জেলায়। সেখান থেকে পাঠানো খেজুর গাছের রস খেয়েই তারা নিপা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। পরে আজ বিকালে তাদের হাসপাতাল থেকে ছাড়পত্র দেয়া হয়।

এদিকে গ্রামের বাড়ি পাবনায় মোস্তফা কামালের শ্যালিকা শামীমা, শাশুড়ি রহিমা বেগম ও ভাইয়ের মেয়ে মাহিয়া একই উপসর্গ নিয়ে হাপাতালে ভর্তি ছিলেন। তারাও এখন সুস্থ রয়েছেন।

মোস্তফা কামালের স্ত্রীর ভগ্নিপতি নাজমুল আলম বলেন, খেজুর রস খাওয়ার পর থেকেই আমাদের পরিবারের শিশুসহ ৮ জন অসুস্থ হয়ে পড়ে। পরে হাসপাতালে চিকিৎসা শেষে আজকে বাড়ি ফিরেছেন। এখন সবাই অনেকটা সুস্থ। তবে সবাইকে সচেতন হতে হবে। যাতে আমাদের মত এমন পরিস্থিতিতে কেউ না পড়ে।

সাভারে বেসরকারি প্রাইম হাসপাতালের মেডিকেল এডভাইসর ডা. এম এ রাজ্জাক জানান, রোগীর উপসর্গ এবং তাদের সাথে কথা বলে প্রাথমিকভাবে তারা নিপা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ধারনা করা হয়েছে। তাদের হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা দেয়া হয়েছে। তাদের শরীরিক অবস্থার উন্নতি হওয়ায় তাদের ছাড়পত্র দেয়া হয়েছে।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!