• ঢাকা
  • মঙ্গলবার, ২৬ জানুয়ারি, ২০২১, ১৩ মাঘ ১৪২৭

অভিশংসনের পথে গেলে আরও সহিংসতার হুমকি


আন্তর্জাতিক ডেস্ক জানুয়ারি ১৩, ২০২১, ০৩:১৬ পিএম
অভিশংসনের পথে গেলে আরও সহিংসতার হুমকি

ছবি সংগৃহীত

ঢাকা : ডেমোক্রেটরা কংগ্রেসে যে অভিশংসনের প্রস্তাব এনেছেন তা ‘একেবারেই হাস্যকর’ বলে উড়িয়ে দিয়েছে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে পরাজিত ট্রাম্প। অভিশংসনের সিদ্ধান্ত নেয়া হলে সহিংসতা আরো বেড়ে যেতে পারে বলেও হুশিয়ারি দেন তিনি।

এদিকে ডেমোক্রেটরা যুক্তরাষ্ট্রের ক্যাপিটল ভবনে হামলার ঘটনা উস্কে দেয়ার অভিযোগ করেছেন ট্রাম্পের বিরুদ্ধে। বরাবরই তিনি সেই অভিযোগ অস্বীকার করেছেন। তিনি বলেন, এর জন্য যদি আমাকে অভিশংসন করা হয় তার ফলে জনগণের মধ্যে ‘প্রচণ্ড ক্ষোভ’ তৈরি হবে। এবং আরও সহিংসতার বেড়ে যাবে।

এদিকে স্থানীয় সময় মঙ্গলবার মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ এ তথ্য জানিয়েছে বলেছে, ট্রাম্প দ্বিতীয়বারের মতো হাউসে তার অভিশংসনের প্রস্তাব না তুলতে সতর্ক করেছেন।

যুক্তরাষ্ট্রের হাউস অব রিপ্রেজেন্টেটিভ (প্রতিনিধি পরিষদ) ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করতে ২৫তম সংশোধনী প্রয়োগের প্রস্তাব পাশ করেছে।

মার্কিন বার্তা সংস্থা সিএনএন জানিয়েছে, ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্স ২৫তম সংশোধনী প্রয়োগ করে ডোনাল্ড ট্রাম্পকে ক্ষমতাচ্যুত করার প্রস্তাব প্রত্যাখান করার পর প্রতিনিধি পরিষদ গতকাল মঙ্গলবার রাতে এই প্রস্তাবের পক্ষে ভোট দেয়। 

গত ৬ জানুয়ারি ক্যাপিটল ভবনের ভিতরে ব্যাপাক সহিংসতায় ৪ জন নিহত হয়।

সোনালীনিউজ/এএস