• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

মেঝেতে ঘুমাচ্ছেন সৈন্যরা, ক্ষমা চাইলেন বাইডেন


নিউজ ডেস্ক জানুয়ারি ২৩, ২০২১, ০৩:১১ পিএম
মেঝেতে ঘুমাচ্ছেন সৈন্যরা, ক্ষমা চাইলেন বাইডেন

ঢাকা: যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেনের শপথ অনুষ্ঠানকে কেন্দ্র করে সহিংসতার আশঙ্কায় ওয়াশিংটন ডিসিতে নজিরবিহীন নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়। শপথের কয়েকদিন আগে থেকেই ক্যাপিটল হিলের ভেতর-বাইরে অবস্থান নেন ২৫ হাজার জাতীয় নিরাপত্তা সদস্য। 

এসময় অনেক সদস্য ক্যাপিটল হিলের গাড়ির পার্কিং-এর মেঝেতে ঘুমিয়েছেন, এমন বেশ কিছু ছবি ঘুরছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এই বিষয়টি নজরে আসায় ওইসব জাতীয় নিরাপত্তা রক্ষীদের কাছে ক্ষমা চেয়েছেন জো বাইডেন।

সম্প্রতি গণমাধ্যমসহ সোশ্যাল মিডিয়াতে প্রকাশিত ছবিতে দেখা যায়, অনেক মার্কিন জাতীয় নিরাপত্তা রক্ষী মেঝেতে বিশ্রাম নিচ্ছেন। আর ওই ঘটনায় দেশটির রাজনীতিবিদদের মধ্যে ক্ষোভের জন্ম দিয়েছে। যুক্তরাষ্ট্রের কয়েকটি অঙ্গরাজ্যের গভর্নর এই বিতর্কের কারণে সেনা প্রত্যাহার করে নেন।

বিষয়টি এড়িয়ে যায়নি প্রেসিডেন্ট জো বাইডেনের নজরও। স্থানীয় সময় শুক্রবার (২২ জানুয়ারি) তিনি ন্যাশনাল গার্ড ব্যুরোর প্রধানকে ফোন করে ক্ষমা চান এবং এ বিষয়ে কী করা যেতে পারে তাকে জিজ্ঞেস করেন।

এদিকে, ন্যাশনাল গার্ডের যেসব সদস্য শপথ অনুষ্ঠানের আগে পরে বিশেষ নিরাপত্তা দিয়েছেন, তাদেরকে ব্যক্তিগতভাবে ধন্যবাদ জানাতে ভুলেননি নতুন মার্কিন ফার্স্ট লেডি জিলি বাইডেন। তাদের জন্য হোয়াইট হাউজ থেকে বিস্কুট উপহার নিয়ে যান তিনি।

জিলি বলেন, 'যারা আমি ও আমার পরিবারকে নিরাপত্তা দিয়েছেন তাদের সবাইকে ধন্যবাদ জানাই।'

সোনালীনিউজ/আইএ

Wordbridge School
Link copied!