• ঢাকা
  • মঙ্গলবার, ০২ মার্চ, ২০২১, ১৮ ফাল্গুন ১৪২৭

‘জয় শ্রী রাম’ স্লোগান শুনে রেগে গেলেন মমতা


নিউজ ডেস্ক জানুয়ারি ২৩, ২০২১, ০৯:২০ পিএম
‘জয় শ্রী রাম’ স্লোগান শুনে রেগে গেলেন মমতা

ঢাকা: জয় শ্রীরাম-স্লোগান শুনে রেগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশ থেকে উঠে চলে গেলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

শনিবার (২৩ জানুয়ারি) সন্ধ্যার পর এ ঘটনা ঘটে।

জানা গেছে, নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৪তম জন্মবার্ষিকী উপলক্ষে কলকাতায় আয়োজিত এক অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও পশ্চিমবঙ্গ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এক মঞ্চে উপস্থিত ছিলেন।

রাজনৈতিক নানা জল্পনার মধ্যেই এদিন অনুষ্ঠানের আগত দর্শকদের মধ্যে কেউ কেউ জয় শ্রীরাম ও মোদী স্লোগান দেন- তাতেই চরম ক্ষুব্ধ মমতা। রেগে ভাষণ না দিয়ে মঞ্চ ত্যাগ করেন তৃণমূল নেত্রী। ৬ ঘণ্টার সফরে নেতাজির জন্মদিনের বেশ কয়েকটি অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

কলকাতার ন্যাশনাল লাইব্রেরির অনুষ্ঠান হয়ে ভিক্টোরিয়া মেমোরিয়ালের মূল আয়োজন শুরু হয় সন্ধ্যার একটু আগে। সেখানেও শুরুর দিকে মোদী-মমতার ছন্দে ভাটা পড়েনি।

কিন্তু পুরো অনুষ্ঠানের ছন্দে ছেদ পড়ল যখন মমতা বন্দ্যোপাধ্যায় নির্ধারিত সময়ে বক্তব্য রাখতে উঠছিলেন।এসময় মঞ্চে সমবেত বেশ কয়েকজন জয় শ্রীরাম, মোদী-মোদী ধ্বনিতে স্লোগান তোলেন। এতেই চরম ক্ষুব্ধ হন মমতা বন্দ্যোপাধ্যায়। বক্তব্য না দিয়ে শুধু প্রতিক্রিয়া জানিয়েই মঞ্চ থেকে নেমে পড়েন। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, এটা রাজনৈতিক অনুষ্ঠান নয়। সরকারি অনুষ্ঠান। কাউকে আমন্ত্রণ জানালে ন্যূনতম সৌজন্যতা দেখাতে হয়। আমি এর প্রতিবাদ করছি আর সে কারণেই আমি কিছু বলবো না। 

যদিও তার পরের বক্তা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মুখ মমতার ক্ষুব্ধ প্রতিক্রিয়া নিয়ে উচ্চারিত হয়নি একটু শব্দও। বরং কথায় কথায় তিনি বাংলার, বাংলার মনীষীদের ঢালাও ভাবে প্রশংসা করে গেছেন।

সূত্র-আনন্দবাজার

সোনালীনিউজ/আইএ