• ঢাকা
  • শনিবার, ১৯ জুন, ২০২১, ৫ আষাঢ় ১৪২৮
abc constructions

মিয়ানমারে বিক্ষোভে সমর্থন দেয়ায় শীর্ষ অভিনেতা গ্রেপ্তার


আন্তর্জাতিক ডেস্ক ফেব্রুয়ারি ২১, ২০২১, ০৬:৩৯ পিএম
মিয়ানমারে বিক্ষোভে সমর্থন দেয়ায় শীর্ষ অভিনেতা গ্রেপ্তার

ঢাকা : মিয়ানমারের সামরিক অভ্যুত্থানবিরোধী বিক্ষোভের সমর্থনের জেরে দেশটির এক খ্যাতিমান অভিনেতা লু মিনকে গ্রেপ্তার করেছে নিরাপত্তা সদস্যরা। তাকে গত কয়েক দিন ধরে সন্ধান চালিয়ে গ্রেপ্তার করেছে বলে বার্তা সংস্থা রয়র্টাসকে নিশ্চিত করেছেন তার স্ত্রী।

সরকারবিরোধী বিক্ষোভে উসকানি দেয়ার অভিযোগে দেশটির ছয় জনপ্রিয় ব্যক্তির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে জান্তা সরকার। এর মধ্যে তালিকায় থাকা অভিনেতা লু মিনকে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে আনা অভিযোগে দুই বছর কারাদণ্ড হতে পারে বলে জানিয়েছে রয়টার্স।

তার স্ত্রী খিন সাবাই উ নিজের ফেসবুক পেজে পোস্ট করা এক ভিডিওতে বলেছেন, ইয়াঙ্গনের তাদের বাড়িতে পুলিশ এসে তার স্বামীকে ধরে নিয়ে গেছে।  তিনি বলেন, তারা শক্তি প্রয়োগ করে দরজা খুলে তাকে ধরে নিয়ে যায়, তাকে কোথায় নিয়ে যাওয়া হচ্ছে তা আমাকে জানায়নি।

রয়টার্স জানিয়েছে, মন্তব্যের জন্য তারা বারবার সামরিক মুখপাত্র জ মিন তুনের সঙ্গে টেলিফোনে যোগাযোগ করার চেষ্টা করলেও তিনি সাড়া দেননি। তুন মিয়ানমারের নতুন সামরিক কাউন্সিলেরও মুখপাত্র।

সামরিক শাসনের অবসান এবং কারাবন্দি নির্বাচিত নেত্রী অং সান সু চি ও অন্যদের মুক্তির দাবিতে দুই সপ্তাহেরও বেশি সময় ধরে মিয়ানমারের শহর ও নগরগুলোতে বিক্ষোভ চলছে।

অন্যদিনের তুলনায় শনিবারের আন্দোলনে ছিল সহিংস। মান্দলা শহরে নিরাপত্তা সদস্যরা আন্দোলনকারীদের লক্ষ্য করে গুলি ছুড়লে এতে দুজন প্রাণ হারান। এ ঘটনায় জান্তা সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েছে জাতিসংঘ ও সিঙ্গাপুরসহ অনেক দেশ।

সোনালীনিউজ/এমটিআই

Haque Milk Chocolate Digestive Biscuit
Wordbridge School