• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০

মেক্সিকোর মাদক সম্রাটের স্ত্রী গ্রেপ্তার


নিউজ ডেস্ক ফেব্রুয়ারি ২৩, ২০২১, ০৩:৪৬ পিএম
মেক্সিকোর মাদক সম্রাটের স্ত্রী গ্রেপ্তার

ঢাকা: মেক্সিকোর মাদকসম্রাট জোয়াকুইন ‘এল চাপো’ গুজম্যানের স্ত্রী যুক্তরাষ্ট্রে গ্রেপ্তার হয়েছেন। ওয়াশিংটন ডিসির বাইরে ডালাস আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সোমবার (২২ ফেব্রুয়ারি) গুজম্যানের স্ত্রীকে গ্রেপ্তার করে যুক্তরাষ্ট্রের কর্তৃপক্ষ। দেশটির বিচার বিভাগের উদ্ধৃতি দিয়ে এএফপির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে। 

গুজম্যানের স্ত্রীর নাম এমা করোনেল আইপুরো । ৩১ বছর বয়সী এই নারীর বিরুদ্ধে কোকেন, মেথামফেটামিন, হেরোইন, গাঁজা পাচারের ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে। 

মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) ওয়াশিংটন ডিসির ফেডারেল ডিস্ট্রিক্ট আদালতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এমাকে হাজির করার কথা রয়েছে।

জোয়াকুইন ‘এল চাপো’ গুজম্যান

মেক্সিকোর অন্যতম কুখ্যাত মাদক পাচারকারী গোষ্ঠী সিনালোয়া কার্টেলের নেতা ছিলেন গুজম্যান। তিনি যুক্তরাষ্ট্রে শত শত টন মাদক পাচার করেন। মাদক কারবার ঘিরে তার নির্দেশে অনেক মানুষকে হত্যা করা হয়।

গুজম্যানকে ২০১৭ সালে মেক্সিকো থেকে যুক্তরাষ্ট্রে প্রত্যর্পণ করা হয়। যুক্তরাষ্ট্রে প্রত্যর্পণের দুই বছরের মাথায় বিচারে তাকে দোষী সাব্যস্ত করে সাজা দেওয়া হয়। ৬৩ বছর বয়সী গুজম্যান বর্তমানে যুক্তরাষ্ট্রের কারাগারে যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করছেন।

সোনালীনিউজ/আইএ

Wordbridge School

আন্তর্জাতিক বিভাগের আরো খবর

Link copied!